গরম পানি ঢেলে নির্যাতনঃ এসআই’র বিরুদ্ধে মামলা

বৃহস্পতিবার, ০৫ মে ২০১৬

গরম পানি ঢেলে নির্যাতনঃ  এসআই’র বিরুদ্ধে মামলা

ব্রাহ্মণবাড়িয়াঃ ব্রাহ্মণবাড়িয়ার কসবা থানার চুরির মামলায় সিএনজিচালিত অটোরিকশা চালককে নির্যাতনের ঘটনায় এক উপপরিদর্শকের (এসআই) বিরুদ্ধে মামলা হয়েছে।

ওই এসআইয়ের নাম বেলাল হোসেন। নির্যাতিত চালক মো. সুমন নিজেই মামলাটি করেছেন।


গত ২৮ এপ্রিল অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শফিকুল ইসলামের আদালতে মামলাটি দায়ের করেন মো. সুমন। বিচারক বিষয়টি আমলে নিয়ে কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) তদন্ত করে আদালতকে প্রতিবেদন দাখিলের নির্দেশন দেন।

মামলার বিবরণ থেকে জানা যায়, কসবা থানার তালতলার জগৎপুর গ্রামের সিএনজি অটোরিকশাচালক সুমনকে গত ২৪ এপ্রিল দুপুরে কসবা পুরাতন বাজার সিএনজিস্ট্যান্ড থেকে আটক করেন এসআই বেলাল। সেখানে তাঁকে মারধর করে থানায় নিয়ে যান তিনি। থানায় তাঁকে কোমরে গরম পানি ঢেলে অমানবিক নির্যাতন চালান এসআই বেলাল। সুমনের কাছে থাকা মোবাইল ফোন ও নগদ দুই হাজার টাকাও নিয়ে নেন তিনি। পরে সুমনকে কসবা থানায় দায়ের করা কথিত চুরির মামলায় আদালতে পাঠানো হয়। পরে আদালত সুমনকে জামিন দেন।

সুমন ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন। এ অবস্থায় গত ২৮ এপ্রিল আইনজীবীর মাধ্যমে এসআই বেলাল হোসেনের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ এনে মামলাটি দায়ের করেন।

সুমনের আইনজীবী সহকারী সরকারি কৌঁসুলি মো. এ আল মামুন খান তৈমুর মামলার বিষয়টি নিশ্চিত করে জানান, আদালত সুমনের অভিযোগ আমলে নিয়ে কসবা থানার ওসিকে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

এ বিষয়ে কসবা থানার ওসি মো. মহিউদ্দিন এনটিভি অনলাইকে জানান, নির্ধারিত সময়ে তদন্ত কাজ শেষ করে আদালতে প্রতিবেদন দেওয়া হবে।

এ ব্যাপারে এসআই বেলাল হোসেনের সঙ্গে যোগাযোগ করলে তিনি নির্যাতনের বিষয়টি অস্বীকার করেন এবং তাঁর বিরুদ্ধে মামলার বিষয়টি শোনেননি না বলে জানান।

শনিবারের চিঠি/আটলান্টা/ মে ০৫, ২০১৬

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:৪৭ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৫ মে ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com