গত ২৪ ঘন্টায় করোনায় চারজনের প্রাণহানি

সোমবার, ১৫ নভেম্বর ২০২১

গত ২৪ ঘন্টায় করোনায়  চারজনের প্রাণহানি
এ পর্যন্ত দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৯২৬ জন

দেশে নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও চারজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ২৭ হাজার ৯২৬ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে ২৩৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৭২ হাজার ৭৩৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ২২৯ জন। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৩৬ হাজার ৭৪৪ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ সোমবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮৩৬টি ল্যাবে ১৭ হাজার ৭০০টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ১৭ হাজার ৮৭৭টি। করোনা শনাক্তের হার এক দশমিক ৩২ শতাংশ। এই পর্যন্ত গড় শনাক্তের হার ১৪ দশমিক ৮২ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী চারজনই পুরুষ। এ নিয়ে ১৭ হাজার ৮৭৭ জন পুরুষ মারা গেছে। নতুন মৃত্যুবরণকারীদের মধ্যে ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুইজন ও ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন।

মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে একজন, চট্টগ্রাম বিভাগে দুইজন ও রাজশাহী বিভাগে একজন রয়েছেন। সবাই সরকারি হাসপাতালে মারা গেছেন।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:৫৮ পূর্বাহ্ণ | সোমবার, ১৫ নভেম্বর ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com