জর্জিয়ায় করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ১৬ হাজার ৩৬৮ঃ গত ১০ দিনে দ্বিগুণেরও বেশী

শুক্রবার, ১৭ এপ্রিল ২০২০

জর্জিয়ায় করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ১৬ হাজার ৩৬৮ঃ গত ১০ দিনে দ্বিগুণেরও বেশী

জর্জিয়ার ডিপার্টমেন্ট অব পাবলিক হেলথের  তথ্য অনুযায়ী,  গতকাল দুপুরের পর থেকে জর্জিয়ার করোনাভাইরাস মৃত্যুর সংখ্যা ৪১ টি বেড়েছে, এ নিয়ে রাজ্যে মৃত্যু সংখ্যা ৬১৭ জনে গিয়ে  দাঁড়ালো।

গতপরশু  পর্যন্ত  জর্জিয়ায় আক্রান্তের সাংখ্যা ছিল ১৫ হাজার ২৬০ জন বেড়েছে।  গতকাল ১ হাজার নতুন রোগী আক্রান্ত হয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়ে ১৬ হাজার ৩৬৮ । যা গত ১০ দিনে দ্বিগুণেরও বেশি বেড়েছে।এ ছাড়া বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ৩ হাজার ২৬০ জন।


রাজ্যের ৯৪ টি কাউন্টিতে কমপক্ষে একজন  করে মৃত্যুর খবর পাওয়া গেছে। বরাবরের মতই জর্জিয়ার ফুলটন কাউন্টিতে করোনভাইরাসে আক্রান্তের সংখ্যা শীর্ষে রয়েছে । ১৯৪৫ জন এবং ৬৬ জন নিশ্চিত মৃত্যুর ঘটনা রয়েছে । এক জরিপে দেখা গেছে ফুলটনে এখন প্রতি ১ লাখে ১৭৬ জন করোনায় আক্রান্ত ।

দ্বিতীয়ে রয়েছে ডুঘের্টি ১ হাজার ৩৫৮ মারা গেছে ৮৮ জন ।  ডিক্যাবে বেড়ছে ১,৩৫৮ মারা গেছে ২১ । কব কাউন্টিতে আক্রান্তের  সংখ্যা বেড়েছে ১,০১৪,মারা গেছে ৪৯ । র‍্যান্ডলপ ও থমাস কাউন্টিতে ৪ জন করে মারা গেছে ।

গতকাল পর্যন্ত জর্জিয়া  প্রায় ৬৪ হাজারের মত পরীক্ষা চালিয়েছে এবং এর মধ্যে প্রায় ২৪.০১% ইতিবাচক ফল পেয়েছে।

যারা মারা গেছেন তাদের মধ্যে কমপক্ষে ৭০% পূর্বে বিভিন্ন কঠিন রোগে আক্রান্ত ছিল, কিন্তু প্রায় ২৭%  রোগীর তথ্য অজানা। । কেবল  মাত ৪১ জনকেই নিশ্চিত করা হয়েছে যা  কভিড -১৯ করোনাভাইরাসে  তাদের মৃত্যুর কারণ হতে পারে।

তবে সর্বশেষ তথ্য অনুযায়ী প্রায় ৫২  % কৃষ্ণাঙ্গ, ৩৮ % শ্বেতাঙ্গ, ৩ % রোগী হিস্পানিক বা লাতিনো জাতিগোষ্ঠী এবং ১% এশিয়ান বলে তালিকাভুক্ত হয়েছে।

গতকাল  সন্ধ্যা ৭ টা পর্যন্ত ফুলটনে ১৯৪৫, ডিক্যাবে ১,৩৫৮ , কবে ১,০১৪,  গুইনেটে ৯১৭ ক্লেটনে ৪৭৩  হেনরিতে ৩৩০, বার্তোতে ২৪০, চেরোকিতে ২৪৫,ডগলাসে ২০৯, ফোরসাইতে ১৬৯ ,ফয়েডে ১২২, রকডালে ১১১,  নিউটনে ১১৫, পলডিংয়ে ১২২ রোগীর বৃদ্ধি পেয়েছে ।

এছাড়াও অন্যান্য কাউন্টিতেও আক্রান্ত এবং মৃতের সংখ্যা বৃদ্ধি পেয়েছে ।

১৮ থেকে ৫৯ বছর বয়সের মধ্যে রোগীদের বেশিরভাগ ক্ষেত্রে ৬০% অন্যান্য বা  তার চেয়ে বেশি বয়সের  ক্ষেত্রে  ৩৫% রোগী আক্রান্ত হয়। ডিপিএইচ কত রোগী পুনরুদ্ধার করেছে তার সংকলিত তথ্য প্রকাশ করে না। সূত্রঃ এজেসি

শনিবারের চিঠি / আটলান্টা/ এপ্রিল ১৭, ২০২০

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:৪১ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৭ এপ্রিল ২০২০

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com