গণতন্ত্র ও ভোটের অধিকার আদায় না হওয়া পর্যন্ত অবরোধ চলবে …… খালেদা জিয়া

বুধবার, ১৪ জানুয়ারি ২০১৫

গণতন্ত্র ও ভোটের অধিকার আদায় না হওয়া পর্যন্ত অবরোধ চলবে ……  খালেদা জিয়া

 

শনিবার রিপোর্টঃ গণতন্ত্র ও ভোটের অধিকার আদায় না হওয়া পর্যন্ত অবরোধ চলবে নিজের দৃঢ় অবস্থানের কথা পুনর্ব্যক্ত করেছেন সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তিনি বলেছেন, গণতন্ত্র ও ভোটের অধিকার আদায় না হওয়া পর্যন্ত অবরোধ কর্মসূচি চলবে। তিনি দেশবাসীকে অবরোধ কর্মসূচি আরো বেগবান করার আহবান জানিয়েছেন।


মঙ্গলবার দুপুরে মহিলা দলের একটি প্রতিনিধি দল খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি এসব কথা বলেন। সাক্ষাৎ শেষে বের হয়ে মহিলা দলের ভাইস চেয়ারম্যান ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য রাবেয়া সিরাজ সাংবাদিকদের এ কথা জানান।

রাবেয়া সিরাজ জানান, ম্যাডাম বন্দি অবস্থায় আছেন। এখন আগের থেকে অনেকটা সুস্থ আছেন তিনি। তার মনোবল অত্যন্ত দৃঢ়। গণতন্ত্র পুণরুদ্ধারে আন্দোলন চালিয়ে যাবেন তিনি।

প্রতিনিধি দলটি অবরুদ্ধ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জন্য শুকনো খাবার নিয়ে আসেন। প্রতিনিধি দলে ছিলেন- রোকসানা খানম মিতু, রহিমা শিকদার, শামিমা আকতার সাথী, সাবিনা ইয়াসমিন, সেলিমা রউফ, লাভলী।

এরপরে দুপুর দেড়টার দিকে সাবেক সংসদ সদস্য ইয়াসমিন আরা হকের নেতৃত্বে  চার সদস্যর একটি প্রতিনিধি দল খাবার নিয়ে কার্যালয়ে প্রবেশ করেন। এ দলে আরো ছিলেন- ফারজানা রহমান হোসনা, সাদিয়া হক, রাশেদা হক মুক্তা।

প্রসঙ্গত, ৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে ২০ দলীয় জোটের সমাবেশকে প্রতিহত করতে ৩ জানুয়ারি থেকেই গুলশানে নিজ রাজনৈতিক কার্যালয়ে বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রাখা হয়েছে। বিপুল সংখ্যক পুলিশ ও আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী তার কার্যালয় ঘিরে রয়েছে।

পরে ৫ জানুয়ারি বিকালে ‘গণতন্ত্র হত্যা’ দিবসে জনসভা ও কালো পতাকা মিছিলে অংশ নিতে পুলিশের বাধার মুখে বের হতে পারেননি। পরে সেখান থেকেই অনির্দিষ্টকালের জন্য অবরোধ কর্মসূচি ঘোষণা দেন খালেদা জিয়া।

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:১১ পূর্বাহ্ণ | বুধবার, ১৪ জানুয়ারি ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com