খোশ আমদেদ মাহে রমজানঃ যুক্তরাষ্ট্রে ২ এপ্রিল রমজান শুরু

বৃহস্পতিবার, ৩১ মার্চ ২০২২

খোশ আমদেদ মাহে রমজানঃ যুক্তরাষ্ট্রে ২ এপ্রিল রমজান শুরু
প্রতিকী ছবি

খোশ আমদেদ মাহে রমজান। জর্জিয়সহ উত্তর আমেরিকায় ২ এপ্রিল শনিবার থেকে শুরু হচ্ছে পবিত্র রমজান মাস। রমজান উপলক্ষ্যে উত্তর আমেরিকার মসজিদে শুক্রবার ১ এপ্রিল রাতে শুরু হবে তারাবির নামাজ। তাই আমেরিকাজুড়ে সমগ্র মুসলিম কমিউনিটিতে বিরাজ করছে রমজান মাসের আবহ। আমেরিকায় এবারের রমজান মাস একটু অন্য রকমের। করোনা মহামারির কারণে গত দুই বছর নিউইয়র্কসহ পুরো আমেরিকায় লাখ লাখ মানুষ প্রাণ হারিয়েছে। এসময় করোনার মধ্যে রমজান মাস ও ঈদ উদযাপন করতে হয়েছে। অনেক কঠিন সময় ছিল। এবার পরিস্থিতি অনেকটা স্বাভাবিক হয়েছে এসেছে। তাই করোনা পূর্ববর্তী সময়ের মতো রোজা ও ঈদ পালনের আশা করছেন আমেরিকার মুসলিম সম্প্রদায়।

জর্জিয়ার নরক্রসে অবস্থিত মসজিদ ওমর বিন আব্দুল আজিজ  সুত্রে জানা গেছে,মহামরি করোনাকালিন বিগত দুই বছরের চেয়ে এ বছর পবিত্র রমজান পালনে মসজিদে নিয়মকানুনে কিছুটা পরিবর্তন আনা হয়ছে । বিগত দুই বছরের ন্যায় এ বছরও মসজিদে ইফতার ও নৈশভোজের পূর্ন ব্যবস্থা থাকবে না। তবে মাগরিবের পূর্বে মসজিদে খেজুর সরবরাহ করা হবে এবং শুক্র, শনি ও রবিবারে  বাড়িতে নিয়ে যাবার জন্য বক্স ইফতারি সরবরাহ করা হবে।


পুরো রমজান জুড়ে ইশার পর  কোরআন খতম তারাবীহ নামাযের ব্যবস্থা থাকবে । নামাযে অংশ গ্রহণ কারীদের অবশ্যই মাস্ক পরিধান করতে হবে তবে সামাজিক দূরত্ব বজায় শিথিল করা হয়েছে।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১১:৪২ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ৩১ মার্চ ২০২২

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com