খুলনায় চিংড়ির কারখানায় ভেজাল ওষুধ তৈরির কারখানা

মঙ্গলবার, ১১ অক্টোবর ২০১৬

খুলনায় চিংড়ির কারখানায় ভেজাল ওষুধ তৈরির কারখানা

 

আবু তৈয়ব, খুলনাঃ খুলনার বিশিষ্ট চিংড়ি মাছ রপ্তানিকারক কাজী শাহনেওয়াজকে ভেজাল ওষুধ তৈরি ও বাজারজাত করার অভিযোগে আটক করেছে র‍্যাব-৬ । গতকাল সোমবার বিকেলে রূপসার চিংড়িমাছ প্রক্রিয়াকরণ প্রতিষ্ঠানের ভেতর থেকে বিপুল  ভেজাল ওষুধ জব্দ করে র‍্যাবের একটি বিশেষ দল।


খুলনায় র‍্যাব-৬ অধিনায়ক খন্দকার রফিকুল ইসলাম জানান, রূপসার চিংড়িমাছ প্রক্রিয়াজাতকরণ প্রতিষ্ঠানের সামনে সাইনবোর্ড লেখা শাহনেওয়াজ গ্রুপ ও শাহনেওয়াজ সি ফুড লিমিটেড। গোপন সংবাদের ভিত্তিতে আজ বিকেল ৪টা থেকে র‍্যাব সদস্যরা সেখানে অভিযান চালিয়ে ভেজাল ওষুধ তৈরির কারখানার সন্ধান পান। কারখানার ভেতর থেকে স্কয়ার, এসিআই, অ্যাকমিসহ বিভিন্ন খ্যাতনামা প্রতিষ্ঠানের ওষুধের মোড়ক ও লেবেল পাওয়া যায়। এখানে ভেজাল ওষুধ তৈরি করে ঢাকার মিটফোর্ডের ওষুধের মার্কেটে সরবরাহ করা হতো।

abu2র‍্যাব কর্মকর্তা খন্দকার রফিকুল ইসলাম জানান, এখানে শুধু চালের গুঁড়া দিয়ে রাবারের মোড়কে ক্যাপসুল তৈরি করা হয়। একই সঙ্গে এই প্রতিষ্ঠানের ভেতর থেকে খাবার স্যালাইন, বেবি ল্যোশন, শ্যাম্পু, ভারতীয়  মুভ তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়।

এই সময় র‍্যাবের অভিযানের প্রতিবাদ করলে কারখানার মালিক কাজী শাহনেওয়াজসহ দুজনকে আটক করে নিয়ে যায় র‍্যাব।

কাজী শাহনেওয়াজ খুলনার বিশিষ্ট শিল্পপতি এবং বাংলাদেশ ফ্রোজেন ফুড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি। তিনি খুলনা চেম্বার অব কমার্সের সিনিয়র সহসভাপতি হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন।

শনিবারের চিঠি/ আটলান্টা / অক্টোবর ১১, ২০১৬

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৪:৩৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ১১ অক্টোবর ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com