খুলনায় চলছে অর্ধদিবস রাজপথ-রেলপথ অবরোধ কর্মসূচি

মঙ্গলবার, ০৫ এপ্রিল ২০১৬

খুলনায় চলছে অর্ধদিবস রাজপথ-রেলপথ অবরোধ কর্মসূচি

khulna_77990খুলনাঃ খুলনায় শ্রমিকদের ডাকে চলছে রাজপথ-রেলপথ অবরোধ কর্মসূচি। ফলে যান চলাচল বাধাগ্রস্ত হচ্ছে।
মঙ্গলবার (০৫ এপ্রিল) সকাল ছয়টা থেকে বেলা দুইটা পর্যন্ত এ কর্মসূচি চলবে।

পাটশিল্প বাঁচিয়ে রাখাসহ পাঁচ দফা দাবিতে রাষ্ট্রায়ত্ত জুট মিলস সিবিএ-নন-সিবিএ ঐক্য পরিষদের ডাকে এ রাজপথ ও রেলপথ অবরোধ কর্মসূচি পালিত হচ্ছে। খুলনার রাষ্ট্রায়ত্ত সাতটি মিলের ৩৫ হাজার শ্রমিক এ কর্মসূচিতে অংশ নিচ্ছেন বলে জানা গেছে।


রোববার থেকে এ দাবিতে শ্রমিকরা লাগাতার কর্মসূচি পালন করে আসছেন। এর ফলে খুলনাঞ্চলের রাষ্ট্রায়ত্ত পাটকলগুলো অচল হয়ে পড়েছে।

এ বিষয়ে সিবিএ-নন সিবিএ ঐক্য পরিষদের সদস্য সচিব জাকির হোসেন সোমবার সংবাদমাধ্যমকে বলেন, চতুর্থ ধাপের ২১ দিনের কর্মসূচি অনুযায়ী, ৩ এপ্রিলের মধ্যে দাবি মানা না হলে কঠোর কর্মসূচির ঘোষণা দেওয়া হবে। দাবি মেনে না নেওয়ায় সোমবার সকাল ছয়টা থেকে লাগাতার কর্মসূচি ঘোষণা করেন তারা।

এ কর্মসূচির অংশ হিসেবে ধর্মঘটের পাশাপাশি মঙ্গলবার সকাল ছয়টা থেকে বেলা দুইটা পর্যন্ত রাজপথ ও রেলপথ অবরোধ কর্মসূচি পালন করা হচ্ছে।

খালিশপুরের প্লাটিনাম, ক্রিসেন্ট, দিঘলিয়ার স্টার, আটরা শিল্প এলাকার আলীম, ইস্টার্ন, নওয়াপাড়া শিল্প এলাকার জেজেআই ও কার্পেটিং জুট মিলের ৩৫ হাজার শ্রমিক লাগাতার কর্মসূচিতে অংশ নিচ্ছেন।

শ্রমিকদের দাবির মধ্যে রয়েছে- পাটশিল্পকে বাঁচিয়ে রাখার স্বার্থে অবিলম্বে মিলগুলোকে পূর্ণাঙ্গ উৎপাদনমুখী করার জন্য পাটখাতে প্রয়োজনীয় অর্থ ছাড়, পে-কমিশনের মতো রাষ্ট্রায়ত্ত শিল্পে শ্রমিকদের জন্য মজুরি কমিশন বোর্ড গঠন, ২০১৩ সালের ১ জুলাই ঘোষিত ২০ শতাংশ মহার্ঘ্য ভাতা প্রদান।

শনিবারের চিঠি/আটলান্টা/ এপ্রিল ০৫, ২০১৬

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:১১ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৫ এপ্রিল ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com