খালেদা জিয়া অবরুদ্ধঃ ঢাকায় বিজিবি

রবিবার, ০৪ জানুয়ারি ২০১৫

খালেদা জিয়া অবরুদ্ধঃ ঢাকায় বিজিবি

শনিবার রিপোর্টঃ বাংলাদেশে বিরোধী বিএনপি বলছে, তাদের নেত্রী খালেদা জিয়াকে শনিবার রাত থেকে অবরুদ্ধ করে রাখা হয়েছে। শত শত পুলিশ ঢাকায় গুলশান এলাকায় তার অফিস ঘিরে রেখেছে।

 সেখান থেকে বিবিসির আকবর হোসেন জানাচ্ছেন, ইউনিফর্ম পরা এবং সাদা পোশাকে নিরাপত্তা বাহিনীর কয়েকশ সদস্য খালেদা জিয়ার অফিসের সামনের এবং আশাপাশের রাস্তায় অবস্থান নিয়েছে। জলকামান এবং ভারি সাঁজোয়া গাড়ি আড়াআড়ি করে রেখে অফিসের সামনের রাস্তা কার্যত বন্ধ করে রাখা হয়েছে। বিএনপির কেন্দ্রীয় নেতা শমসের মবিন চৌধুরী বিবিসিকে বলেছেন, শনিবার রাতে পুলিশ খালেদা জিয়াকে বের হতে বাধা দেয়। পরে তাকে জানানো হয়েছে, তিনি যেন বাইরে বের না হওয়ার চেষ্টা করেন।


সরকারের অস্বীকৃতিঃ

প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম বিবিসিকে বলেন, খালেদা জিয়াকে অবরুদ্ধ করা হয়নি, বরঞ্চ পুলিশ খালেদা জিয়ার নিরাপত্তা নিশ্চিত করছে। তিনি বলেন, খালেদা জিয়া নিজেই নিজের নিরাপত্তা চেয়ে পুলিশের কাছে জিডি করেছেন। এর আগে মহানগর পুলিশ বিকেল পাঁচটা থেকে অনির্দিষ্টকালের জন্য ঢাকার সভা-সমাবেশ নিষিদ্ধ করে। পাঁচই জানুয়ারির বিতর্কিত নির্বাচনের বর্ষপূর্তিতে সোমবার ঢাকায় বিএনিপর প্রতিবাদ সমাবেশের কর্মসূচিকে ঘিরে নতুন এই রাজনৈতিক উত্তেজনা তৈরি হয়েছে। এইচ টি ইমাম বলেন, নাশকতা হতে পারে এই খবর পেয়েই সরকার এই পদক্ষেপ নিয়েছে।

 বাসে আগুন, বিজিবিঃ

 মোতায়েন খালেদা জিয়া অবরুদ্ধ- এ খবর ছড়িয়ে পড়লে ঢাকা ময়মনসিংহ এবং গাজীপুরে অন্তত চারটি বাসে আগুন লাগিয়ে দেওয়া হয়েছে। তবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। সন্ধ্যে ছটা থেকে রাজধানীতে আধাসামরিক বাহিনী বিজিবি নামানো হয়েছে। সংবাদদাতা ফারাহানা পারভীন বলছেন, আতঙ্কে বিকেল থেকেই ঢাকার রাস্তায় লোক ও যানবাহন চলাচল কমে গেছে। ।বিবিসি বাংলা।

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:০৪ অপরাহ্ণ | রবিবার, ০৪ জানুয়ারি ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com