খালেদা জিয়ার রায় ঘোষণায় বাগেরহাটে যুবলীগের আনন্দ মিছিল

বৃহস্পতিবার, ০৮ ফেব্রুয়ারি ২০১৮

খালেদা জিয়ার রায় ঘোষণায় বাগেরহাটে যুবলীগের আনন্দ মিছিল

খন্দকার নিয়াজ ইকবাল, বাগেরহাটঃ বিএনপি’র চেয়ারপারসন খালেদা জিয়ার দূর্নীতির মামলায় সাজার রায় ঘোষণার পর বৃহষ্পতিবার দুপুরে বাগেরহাট শহরে জেলা আওয়ামী যুবলীগ আনন্দ মিছিল করেছে। মিছিলটি শহরের সম্মিলন স্কুল মোড় থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে রেলরোডে দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়। পরে তারা দলীয় কার্যালয়ের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশ করে। এছাড়া জেলার বিভিন্ন উপজেলায় যুবলীগ আনন্দ মিছিল করেছে।

সমাবেশে বক্তব্য দেন জেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক সরদার নাসির উদ্দিন, যুগ্ম আহ্বায়ক শাহনেওয়াজ মোল্লা দোলন, ফারুক তালুকদার ও পৌর যুবলীগের আহ্বায়ক শেখ হুমায়ুন কবির পলি প্রমূখ।


অন্যদিকে রায়কে ঘিরে সব ধরনের নাশকতা ও বিশৃঙ্খলা ঠেকাতে বাগেরহাট জেলাজুড়ে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। বাগেরহাটে পুলিশী টহল জোরদার করা হয়েছে। পুলিশের পাশাপাশি আওয়ামী যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা রাজপথে অবস্থান নিয়েছে।

তবে বাগেরহাটে বিএনপি’র কোন নেতাকর্মীকে মাঠে দেখা যায়নি। বাগেরহাট শহরের সরুই এলাকায় অবস্থিত জেলা বিএনপির কার্যালয় ছিল তালা বন্ধ। দলীয় কার্যালয়ের সামনে সকাল থেকে পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশী ধরপাকড়ের কারনে বিএনপির নেতা কর্মীরা রাজপথে থাকতে পারছে না বলে দাবি করছে দলের নেতারা। এদিকে গত ২৪ ঘন্টায় নাশকতার অভিযোগে পুলিশ সাত নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে। এনিয়ে গত তিন দিনে পুলিশ জেলার বিভিন্ন উপজেলা থেকে ১শ ৪২ জনকে গ্রেপ্তার করেছে।

বাগেরহাট জেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক সরদার নাসির উদ্দিন রায় ঘোষণার পর তার প্রতিক্রিয়ায় বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ক্ষমতায় থেকে এতিমদের টাকা আত্নসাৎ করেছেন। আদালতের এই রায় প্রমাণ করেছে আমরা কেউ আইনের উর্দ্ধে নই। আদালত যে রায় দিয়েছে তাতে আমরা খুশি। রায় ঘোষণার পর যাতে বিএনপির নেতাকর্মীরা বাগেরহাটে কোন ধরনের নাশকতা বা ধ্বংসাতœক কর্মকান্ডে লিপ্ত হতে না পারে সেজন্য আমাদের দলের নেতাকর্মীরা সকাল থেকে রাজপথে অবস্থান নিয়েছে। জনগনের জানমাল রক্ষায় সব ধরনের প্রস্তুতি আমাদের দলের রয়েছে।

বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় এ প্রতিনিধিকে বলেন, বিএনপির চেয়ারপারসনের দূর্নীতির মামলার রায় ঘোষণাকে কেন্দ্র করে বাগেরহাটে নাশকতা ও বিশৃঙ্খলা ঠেকাতে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। জেলার গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েনের পাশাপাশি চেকপোস্ট বসানো হয়েছে। পুলিশ রাস্তায় টহল দিচ্ছে। জেলার কোথাও কোন অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি।

রায়ে ক্ষুব্দ হয়ে বাগেরহাট জেলা বিএনপির সভাপতি এম এ সালাম  বলেন, দলীয় চেয়ারপারসন খালেদা জিয়াকে রাজনীতি থেকে দূরে রাখতে বর্তমান সরকার প্রহসনের সাজা দিয়েছে। এই রায়ে দলের নেতাকর্মীরা ক্ষুব্দ হয়ে তাৎক্ষনিকভাবে বিক্ষোভ মিছিল করতে চেয়েছিলেন। কিন্তু আমরা সংঘাত এড়াতে এখনো রাজপথে নামিনি। তবে আমরা যে কোন সময়ে আন্দোলনে নামবো।

শনিবাবের চিঠি / আটলান্টা/ ০৮ ফেব্রুয়ারি, ২০১৮

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:১৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৮ ফেব্রুয়ারি ২০১৮

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com