খালেদার গ্রেফতারি পরোয়ানা বহাল রেখেছে আদালত

বুধবার, ০৪ মার্চ ২০১৫

খালেদার গ্রেফতারি পরোয়ানা বহাল রেখেছে আদালত

 

Iawশনিবার রিপোর্টঃ জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার গ্রেফতারি পরোয়ানা বহাল রেখেছে বিশেষ আদালত। ঢাকার বকশীবাজারে আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত এ আদালত থেকে গত ২৫শে ফেব্রুয়ারী খালেদা জিয়া সহ তিনজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিলো।


কিন্তু আজও খালেদা জিয়া আদালতে যাননি। তাঁর আইনজীবী সানাউল্লাহ মিয়া সাংবাদিকদের জানান নিরাপত্তা নিশ্চিত না হওয়ায় আজও আদালতে যাচ্ছেননা খালেদা জিয়া।

খালেদা জিয়া না গেলেও তাঁর আইনজীবীরা খালেদা জিয়ার গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহার, আগের তারিখে দেয়া আদেশ সংশোধন এবং জামিন বহাল রাখার আবেদন করে আদালতে। শুনানি শেষে আদালত আবেদন নথিভুক্ত করে এবং এ সংক্রান্ত একটি আবেদন যেহেতু উচ্চ আদালতে বিচারাধীন রয়েছে সে কারণে ৫ই এপ্রিল পর্যন্ত সময় দেয়।

দুর্নীতি দমন কমিশনের আইনজীবী মোশাররফ হোসেন কাজল শুনানি শেষে বলেছেন,” আদালত গ্রেফতারি পরোয়ানা বহাল রেখেছে”।

তবে খালেদা জিয়ার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার বলেছেন আদালতের সিদ্ধান্তের মাধ্যমে মূলত গ্রেফতারি পরোয়ানার উপর একটি স্থিতিবস্থা এলো।এসব আবেদনের উপর শুনানি শেষে আদালত খালেদা জিয়ার গ্রেফতারি পরোয়ানা বহাল রেখে ৫ই এপ্রিল শুনানির পরবর্তী দিন নির্ধারণ করেছে।

শুনানি চলাকালে আদালত চত্বরের কাছাকাটি এলাকায় হাতবোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে।তবে বকশীবাজারে আলিয়া মাদ্রাসা স্থাপিত অস্থায়ী আদালতে সকাল থেকেই নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।সংশ্লিষ্ট আদালতে এই গ্রেপ্তারি পরোয়ানা প্রত্যাহারের আবেদন করেছেন আইনজীবীরা। গতকালও খালেদা জিয়ার গ্রেফতারি পরোয়ানা স্থগিত চেয়ে হাইকোর্টে সম্পূরক আবেদন করা হয়েছিলো।

খালেদা জিয়া গত ৩রা জানুয়ারি থেকে তাঁর গুলশানের কার্যালয়ে অবস্থান করছেন।এর মধ্যে আরেকটি আদালত তার ওই কার্যালয় তল্লাশির অনুমতি দিয়েছে পুলিশকে। বিবিসি।

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:১১ অপরাহ্ণ | বুধবার, ০৪ মার্চ ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com