ক্রিকেটার রুবেলের মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবিতে বাগেরহাটে সমাবেশ

শুক্রবার, ০৯ জানুয়ারি ২০১৫

ক্রিকেটার রুবেলের  মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবিতে বাগেরহাটে সমাবেশ

 

Bagবাগেরহাটঃ বাগেরহাটের কৃতি সন্তান জাতীয় দলের ক্রিকেটার রুবেল হোসেনের নিঃশর্ত মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবিতে তার নিজ জেলা বাগেরহাটে আন্দোলনে নেমেছে ক্রীড়ামোদীসহ সর্বস্তরের মানুষ। গতকাল বিকাল সাড়ে ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত বাগেরহাট জেলা ক্রীড়া সংস্থার সামনে রেলরোড সড়ক অবরোধ করে এক ঘন্টা ধরে অবস্থান কর্মসূচি পালন করা হয়। বাগেরহাটবাসীর ব্যানারে ওই আন্দোলনে ক্রীড়াবিদ, খেলোয়ার, ক্রীড়ামোদি, ক্রীড়াসংগঠক, জেলা ক্রীড়া সংস্থাসহ সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করেন।


রুবেলের মুক্তির দাবিতে আগামী শনিবার কঠোর কর্মসূচি দেওয়ার ঘোষণা দেন তারা। জেলা ক্রীড়া সংস্থার সামনে থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে রেল রোড় সড়ক প্রদক্ষিন করে। পরে তারা সড়ক অবরোধ করে অবস্থান কর্মসূচি পালন করে।

বক্তারা বলেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ড আগামী বিশ্বকাপ খেলতে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের যে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে তাতে বাগেরহাটের কৃতি সন্তান রুবেল হোসেনের নাম রয়েছে। তাকে ওই বিশ্বকাপে খেলতে না দেয়ার চক্রান্ত হিসেবে হ্যাপী নামে এক অভিনেত্রীর দায়ের করা মিথ্যা মামলায় তাকে কারাগারে পাঠানো হয়েছে। আমরা বাগেরহাটবাসী অবিলম্বে সরকারের কাছে তার মিথ্যা মামলা প্রত্যাহার দাবী করে মুক্তি চাইছি। তা না হলে তারা আগামী শনিবার থেকে কঠোর কর্মসূচি ঘোষণার হুমকি দিয়েছেন।

অবস্থান কর্মসূচি চলাকালে বক্তব্য দেন বাগেরহাট জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক ও ক্রিকেট উপ-কমিটির সম্পাদক খোন্দকার আসিফ উদ্দিন রাখী, জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য মো. সিরাজ উদ্দিন সাহিন, প্রাক্তন ক্রিকেটার তানুজী নাগ, বাগেরহাট জেলা দলের ক্রিকেটার আবু তাহের ও তারিক হোসেন প্রমুখ।

চিত্রনায়িকা নাজনীন আকতার হ্যাপীর করা মামলায় জাতীয় দলের ক্রিকেটার রুবেল হোসেন বৃহস্পতিবার ঢাকা মহানগর আদালতে হাজির হয়ে জামিনের আবেদন জানান। আদালতের বিচারক শুনানী শেষে রুবেলের জামিনের আবেদেন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। গত ১৩ ডিসেম্বর রুবেলের বিরুদ্ধে নারী নির্যাতন আইনে মিরপুর থানায় মামলা করেন হ্যাপী। বিয়ের প্রলোভন দেখিয়ে দৈহিক সম্পর্ক গড়ার অভিযোগ আনা হয় ওই ক্রিকেটারের বিরুদ্ধে। জাতীয় দলের ওই ক্রিকেটার রুবেলের ফেব্রুয়ারি মাসে অস্ট্রেলিয়া ও নিউজল্যান্ডে বিশ্বকাপ ক্রিকেট খেলতে এ মাসেই রওনা হওয়ার কথা রয়েছে।

 

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:৫৬ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৯ জানুয়ারি ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com