ক্যালিফোর্নিয়ায় মার্কিন সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত, নিখোঁজ পাঁচ

বুধবার, ০১ সেপ্টেম্বর ২০২১

ক্যালিফোর্নিয়ায় মার্কিন সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত, নিখোঁজ পাঁচ
ফাইল ছবি

যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর একটি হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় পাঁচজন নিখোঁজ রয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার ওই হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। লোকজনকে উদ্ধার করতে তল্লাশি ও উদ্ধার অভিযান চালানো হচ্ছে। খবর রয়টার্সের।

সেনা কর্মকর্তারা জানিয়েছেন, ক্যালিফোর্নিয়ার দক্ষিণাঞ্চলীয় উপকূলে বিমানবাহী রণতরী থেকে রুটিন মাফিক ফ্লাইটের সময় হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়।


ইউএস প্যাসিফিক ফ্লিট এক বিবৃতিতে জানিয়েছে, স্থানীয় সময় মঙ্গলবার সাড়ে ৪টার দিকে এমএইচ-৬০এস হেলিকপ্টারটি বিধ্বস্তের পর তল্লাশি এবং উদ্ধার অভিযান শুরু হয়। হেলিকপ্টারটি সান ডিয়েগো থেকে প্রায় ৬০ নটিক্যাল মাইলের মধ্যে বিধ্বস্ত হয়েছে।

স্থানীয় কর্মকর্তারা পরবর্তীতে জানান যে, এক ক্রু সদস্যকে উদ্ধার করা হয়েছে এবং নিখোঁজ বাকি পাঁচ সদস্যকে উদ্ধারে এখনও তল্লাশি অভিযান চলছে। নৌবাহিনী জানিয়েছে, রুটিক মাফিক ফ্লাইট পরিচালনার সময় ওই দুর্ঘটনা ঘটেছে।

এক টুইট বার্তায় বলা হয়েছে, উপকূল রক্ষী বাহিনী এবং নৌবাহিনীর সদস্যরা তল্লাশি এবং উদ্ধার অভিযানে অংশ নিয়েছে। হেলিকপ্টারে মোট কতজন আরোহী ছিল তা এখনও পরিষ্কার নয়। নিখোঁজ ব্যক্তিরা জীবিত আছেন কিনা তা নিয়েও শঙ্কা দেখা দিয়েছে।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৮:৫৮ অপরাহ্ণ | বুধবার, ০১ সেপ্টেম্বর ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com