ক্যালিফোর্নিয়ায় করোনার সংক্রমণ বৃদ্ধি

লকডাউনের মুখে বেশির ভাগ এলাকা

মঙ্গলবার, ০৮ ডিসেম্বর ২০২০

ক্যালিফোর্নিয়ায় করোনার সংক্রমণ বৃদ্ধি
প্রতিকী ছবি

কোভিড-১৯ সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় দেশটির ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের বেশির ভাগ এলাকা আবারও কঠোরভাবে লকডাউনের মুখে পড়তে হচ্ছে। সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

ক্যালিফোর্নিয়ার গভর্নর গ্যাভিন নিউসমের ঘোষণা অনুযায়ী, অঙ্গরাজ্যের চার কোটি বাসিন্দার মধ্যে অর্ধেকেরও বেশি মানুষকে বাড়িতে থাকার আদেশ দেওয়া হবে।


এ ছাড়া অনেক ব্যবসায় প্রতিষ্ঠান বন্ধ থাকবে এবং লোকজনকে তাদের বাড়ির বাইরে কারো সঙ্গে দেখা করার ক্ষেত্রেও নিষেধাজ্ঞা জারি করা হবে। কোভিড-১৯ রোগী বৃদ্ধি পাওয়ায় হাসপাতালগুলোতে আইসিইউ সেবা সংকুচিত হয়ে আসার পরিপ্রেক্ষিতে নতুন লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে অঙ্গরাজ্য প্রশাসন।

আজ সোমবার থেকে ক্যালিফোর্নিয়ার দক্ষিণাঞ্চলীয় বিভিন্ন শহরে লকডাউন কার্যকর হওয়ার কথা রয়েছে। পর্যায়ক্রমে তা অন্যান্য শহরেও জারি করা হতে পারে বলে বিবিসির খবরে বলা হয়েছনভেল করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর হিসাবে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত এক কোটি ৫০ লাখের বেশি মানুষ করোনায় আক্রান্ত এবং দুই লাখ ৮৮ হাজারের বেশি মানুষ মারা গেছে।

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয় থেকে প্রকাশিত সর্বশেষ তথ্য অনুযায়ী, আজ সোমবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী কোভিড-১৯ আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ১৫ লাখ ৩৫ হাজার ১০৭ জনে। তাদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছে ছয় হাজার ৭৯৫ জন।

এ ছাড়া বিশ্বে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ছয় কোটি ৭০ লাখের বেশি।

শনিবারের চিঠি/ আটলান্টা/ ডিসেম্বর ০, ২০২০

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:৪২ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৮ ডিসেম্বর ২০২০

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com