ক্যানসারে আক্রান্ত

স্বামীর সেবার জন্য মন্ত্রীত্ব ছাড়ার ঘোষণা দিলেন বেলজিয়ামের মন্ত্রী

শুক্রবার, ২২ এপ্রিল ২০২২

স্বামীর সেবার জন্য মন্ত্রীত্ব ছাড়ার ঘোষণা দিলেন বেলজিয়ামের মন্ত্রী
বেলজিয়ামের পররাষ্ট্রমন্ত্রী সোফিয়ে উইলমস [ ছবিঃ সংগৃহীত  ]

ব্রেন ক্যানসারে আক্রান্ত স্বামীর পাশে থাকতে সাময়িকভাবে দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন বেলজিয়ামের পররাষ্ট্রমন্ত্রী সোফিয়ে উইলমস। স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার তিনি এ ঘোষণা দেন। খবর বিবিসি ও দ্য গার্ডিয়ানের।

৪৭ বছর বয়সী সোফিয়ে উইলমস পররাষ্ট্রমন্ত্রীর পাশাপাশি বেলজিয়ামের উপপ্রধানমন্ত্রীর দায়িত্বে রয়েছেন। ২০২০ সালের অক্টোবরে পররাষ্ট্রমন্ত্রী হওয়ার আগে এক বছর বেলজিয়ামের প্রধানমন্ত্রী ছিলেন তিনি।


দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়ে সোফিয়ে উইলমস বলেন, সেবাযত্নের জন্য ব্রেন ক্যানসারে আক্রান্ত স্বামী ক্রিস্টোফার স্টোনের পাশে থাকাটা প্রয়োজন। এ ছাড়া তাঁকে তিন সন্তানের দেখাশোনার জন্যও তাঁদের পাশে থাকতে হবে।

টুইটারের এক পোস্টে সোফিয়ে উইলমস বলেন, ‘দুর্ভাগ্যজনকভাবে আমাদের জীবনে মাঝেমধ্যে বেদানাদায়ক মোড় আসে। আমাদের জীবনে, সুনির্দিষ্ট করে বললে আমার স্বামীর জীবনে এই রোগ ঢুকে পড়েছে। অনেক নারী-পুরুষ, এমনকি শিশুর মতো আমার স্বামীও এ রোগের সঙ্গে লড়ছে।’

সোফি উইলমস আরও বলেন, মন্ত্রীর দায়িত্ব পালনে পূর্ণ প্রতিশ্রুতিবদ্ধ থাকা প্রয়োজন। কিন্তু এই কঠিন সময়ে এ দায়িত্ব পালন করে ক্রিস্টোফার ও তিন সন্তানের পাশে থেকে তাঁদের সাহায্য করা কঠিন। ঘোষণার সময় থেকে মন্ত্রীর দায়িত্ব থেকে সরে অবৈতনিক ছুটিতে যাচ্ছেন বলেও জানান তিনি।

সোফিয়ের স্বামী ৬৩ বছর বয়সী ক্রিস্টোফার স্টোন অস্ট্রেলিয়ান ব্যবসায়ী ও সাবেক ফুটবলার। ১৯৭৮-১৯৮১ সাল পর্যন্ত মেলবোর্নের হয়ে খেলেছেন তিনি।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:৪৩ পূর্বাহ্ণ | শুক্রবার, ২২ এপ্রিল ২০২২

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com