কেনিয়ায় বাংলাদেশের প্রশংসায় প্রেসিডেন্ট ওবামা

সোমবার, ২৭ জুলাই ২০১৫

কেনিয়ায় বাংলাদেশের প্রশংসায় প্রেসিডেন্ট ওবামা

 

শনিবার রিপোর্টঃ পিতৃভূমি কেনিয়ায় গিয়ে বাংলাদেশের প্রশংসা করেছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশকে কেনিয়ার মানুষের জন্য উদাহরণ হিসেবে টানলেন তিনি।


স্থানীয় সময় শনিবার নাইরোবিতে কেনিয়ার প্রেসিডেন্ট উহুরু কেনিয়াত্তার সঙ্গে বৈশ্বিক উদ্যোক্তা বিষয়ক এক যৌথ সম্মেলনে বক্তব্য দেয়ার সময় তিনি এ প্রশংসা করেন। ওবামা বলেন, ‘তথ্য-প্রযুক্তি খাতে বর্তমানে বাংলাদেশ অনেক এগিয়ে গেছে। দৈনন্দিন জীবন এমনকি নির্বাচন পর্যন্ত এসব দেশে প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে। বাংলাদেশ সুষ্ঠু এবং সুশৃঙ্খলভাবে নির্বাচন সম্পন্ন করতে ক্রাউড সোর্সিং প্ল্যাটফর্ম উষাহিদি ব্যবহার করেছে।

আমি মনে করি এটি খুবই ভাল কাজ ছিল। আর উষাহিদির আবিষ্কারক কেনিয়ারই একদল তরুণ উদ্যোক্তা। তাই আমি আবারো আপনাদের বলবো নতুন নতুন ভাবনা নিয়ে আপনারা এগিয়ে চলুন। সাফল্য আসবেই।’ প্রযুক্তিনির্ভর তথ্য প্রবাহ নিশ্চিত করতে, নির্বাচন পদ্ধতি ডিজিটালাইজড করতে বাংলাদেশ আর্ন্তজাতিক প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করছে বলে জানান তিনি। মার্কিন প্রেসিডেন্ট আফ্রিকার দেশগুলোকে এসব উদ্যোগ অনুসরণের আহ্বান জানান। সূত্রঃ ইয়াহু নিউজ

শনিবারের চিঠি / আটলান্টা / ২৭ জুলাই ২০১৫

 

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৫:৪৭ অপরাহ্ণ | সোমবার, ২৭ জুলাই ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com