কুয়ালালামপুরে বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধুর জন্মদিন পালন

বুধবার, ১৭ মার্চ ২০২১

কুয়ালালামপুরে বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধুর জন্মদিন পালন
জাতির পিতার ১০১তম জন্মদিনের কেক কাটেন রাষ্ট্রদূত গোলাম সারওয়ার।

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুর  বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন করা হয়েছে।
দিনের কার্যসূচির প্রারম্ভেই জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. গোলাম সারওয়ার।

করোনাভাইরাস পরিস্থিতিতে মালয়েশিয়া সরকারের দেয়া বিধিনিষেধের কারণে অনুষ্ঠানে শুধুমাত্র দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। তবে দূতাবাসের ফেসবুক পেজে লাইভ প্রচার করে প্রবাসীদের অংশ নেয়ার সুযোগ করে দেয়া হয়।


অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও মোনাজাতের মাধ্যমে শুরু হয় আলোচনা সভা। আলোচনা শুরুর আগে জাতির পিতার ১০১তম জন্মদিনের কেক কাটেন রাষ্ট্রদূত গোলাম সারওয়ার।

বুধবার মালয়েশিয়া সময় বিকাল সাড়ে ৫টায়  দূতাবাস প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে দেশটিতে নিযুক্ত রাষ্ট্রদূত মো. গোলাম সারওয়ারের সভাপতিত্বে ও দূতাবাসের প্রথম সচিব (রাজনৈতিক) ও দূতালয়প্রধান রুহুল অমিনের প্রাণবন্ত উপস্থাপনায় বাংলাদেশের রাষ্ট্রপতির বাণী পাঠ করেন শ্রম কাউন্সিলর জহিরুল ইসলাম, প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন কাউন্সিলর তাহমিনা ইয়াছমিন। পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করেন পাসপোর্ট ও ভিসা শাখার প্রথম সচিব মো. মশিউর রহমান তালুকদার, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন শ্রম শাখার প্রথম সচিব ফরিদ আহমদ।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:০৩ অপরাহ্ণ | বুধবার, ১৭ মার্চ ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com