কাবুল থেকে ঢাকায় ফিরেছেন ছয় বাংলাদেশি

বুধবার, ০১ সেপ্টেম্বর ২০২১

কাবুল থেকে ঢাকায় ফিরেছেন ছয় বাংলাদেশি
মঙ্গলবার রাতে আফগানিস্তান থেকে দেশে ফিরেছেন ছয় বাংলাদেশি প্রকৌশলী।

শেষমেষ আফগানিস্তান থেকে দেশে ফিরেছেন ছয় বাংলাদেশি প্রকৌশলী। গতকাল মঙ্গলবার রাত ১১টা ২৬ মিনিটে এমিরেটস এয়ারলাইনসের একটি ফ্লাইটে ঢাকায় বিমানবন্দরে নামেন তারা। দুর্বিষহ মৃত্যুভয় থেকে দেশে ফিরতে পেরে খুশি সবাই। আজ বুধবার সকালে বিমানবন্দর থেকে বের হয়ে বাংলাদেশ সরকার ও পররাষ্ট্র মন্ত্রণালয়কে ধন্যবাদ জানান তারা।

গত ১৫ আগস্ট তালেবানদের দখলে যায় যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তান। তারপর থেকেই যতই সময় গড়িয়েছে, দেশটিতে থাকা বাংলাদেশি ও অন্যান্য দেশের লোকজনকে নিয়ে উদ্বেগ দেখা দেয়। সব উদ্বেগ-উৎকণ্ঠা পেছনে ফেলে দেশে ফিরলেন আফগান মুঠোফোন কোম্পানি আফগান ওয়্যারলেসে কর্মরত ছয় বাংলাদেশি প্রকৌশলী।


বিমানবন্দরে নেমে আফগানফেরত এক বাংলাদেশি প্রকৌশলী বলেন, ‘একটা দেশের সরকার পরিবর্তন হয়েছে। এখন কোনো বিপদ হলে আমরা কার কাছে যাব। এজন্য আমরা এতদিন খুবই উদ্বিগ্ন ছিলাম।’

আফগানিস্তান থেকে ছয় বাংলাদেশি প্রকৌশলীর দেশে ফেরার কথা ছিল গত ১৬ আগস্ট। কিন্তু তালেবানদের ক্ষমতা নেওয়ার পর বাতিল হয় সেই ফ্লাইট। কাবুল বিমানবন্দরের বাইরে বিস্ফোরণের সময়ও তারা অপেক্ষমাণ ছিলেন বিমানবন্দরে। শেষপর্যন্ত জাতিসংঘ ও যুক্তরাষ্ট্রের সহযোগিতায় আটকেপড়া বাংলাদেশি ও ১৬০ আফগান শিক্ষার্থীকে সরিয়ে নেওয়া হয় কাতারে। সেখানে তিন দিন থাকার পর দোহা থেকে দুবাই হয়ে মঙ্গলবার রাতে দেশে ফেরেন ছয় বাংলাদেশি।

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:০১ অপরাহ্ণ | বুধবার, ০১ সেপ্টেম্বর ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com