কানেকটিকাটে মহিলা সমিতির ভর্তা প্রদর্শনী

বৃহস্পতিবার, ২৬ মে ২০১৬

কানেকটিকাটে মহিলা সমিতির ভর্তা প্রদর্শনী

বাংলাপ্রেস,কানেকটিকাটঃ যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যের ম্যানচেস্টারে আকর্ষনীয় এক ভর্তা প্রদর্শনী অনুষ্ঠিত হয়। গত শনিবার স্থানীয় প্রবাসী বাংলাদেশি মহিলা সমিতির উদ্যোগে অনুষ্ঠিত উক্ত ভর্তা প্রদর্শনীতে ছিল হরেক রকমের মজাদার ভর্তার সাথেমুখরোচক খাবার।

ম্যানচেস্টারের ব্রুক হ্যাভেন নামক একটি কমপ্লেক্সে বসবাসরত বাংলাদেশি মহিলা সমিতি প্রতিবছরের ন্যায় এবারও বাংলা নববর্ষ উপলক্ষে এ ভর্তা প্রদর্শনীর আয়োজন করে। দুপুরের মধ্যাহ্নভোজের জন্য এই আয়োজনে ছিল পোলাও, সাদা ভাতের সাথে ১৫ পদের ভর্তা আর মুখরোচক ভাজি। নিজ নিজ বাসা থেকে এসব ভর্তা তৈরি করে নিয়ে আসেন সবাই। এর মধ্যে ছিল আলু, বেগুন, ফুলকপি, রসুন, মরিচ, পিঁয়াজ, শুটকি, কাঁঠাল বিচি, টমেটো, মাছ, ব্রোকলী, বরবটি, ঢেঁড়স ও চিংড়ি ভর্তাসহ আরও অনেক। কার ভর্তায় কত স্বাদ, এ নিয়ে চলে


সঙ্গীত পরিবেশন করছেন কৌশলী ইমা

সঙ্গীত পরিবেশন করছেন কৌশলী ইমা

নানান রকম প্রতিযোগিতাও। মহিলাদের সাথে স্থানীয় পুরুষরা এবং শিশু কশোররাও উক্ত মধ্যাহ্নভোজে অংশ গ্রহন করে। দিনভর এই প্রদর্শনীর পাশাপাশি চলে গল্প আর আড্ডা। শিশু-কিশোররাও মেতে উঠেন খেলা ধুলায়। অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন স্থানীয় প্রবাসী শিল্পী কৌশলী ইমার । স্থানীয় শিল্পীরাও অংশ গ্রহণ করে।

যে সব মহিলাদের অংশ গ্রহনে এ ভর্তা প্রদর্শনী প্রাণবন্ত হয়ে উঠে তারা হলেন, মেরুনা খান শম্পা, কৌশলী ইমা, মিলি খোরশেদ, সাফিনা করিম অনু, লাকী, নাসিমা, হেনা, সাগরিকা, নাজমুন হাসান, মিতালী, ঈশিতা, মৌসুমী, শিমু, কল্পনা, রোজী, লুনা, মায়া, রেখা, শাম্মী ও  শাওন। আগামী বছরও একই সময়ে এ প্রদর্শনী অনুষ্ঠিত হবে বলে ঘোষনা দেন আয়োজনবৃন্দ।

শনিবারের চিঠি/আটলান্টা/ মে ২৬, ২০১৬

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:২৮ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৬ মে ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com