কলকাতার রাণাঘাটে সন্ন্যাসিনী ধর্ষণের প্রতিবাদে মিছিল

মঙ্গলবার, ১৭ মার্চ ২০১৫

কলকাতার রাণাঘাটে সন্ন্যাসিনী ধর্ষণের প্রতিবাদে মিছিল

 

imagesWP8U52YVশনিবার রিপোর্টঃ পশ্চিমবঙ্গে শনিবার রোমান ক্যাথলিক এক বয়স্ক সন্ন্যাসিনীকে গণধর্ষণের ঘটনার প্রতিবাদে কলকাতায় আজ সোমবার একটি প্রতিবাদ মিছিলে অংশ নিয়েছে কয়েকশ মানুষ। বিবিসি।


পশ্চিমবঙ্গের নদীয়া জেলার রাণাঘাট শহরের কনভেন্ট অব জেসাস এন্ড মেরি নামের একটি খৃস্টান স্কুলে শনিবার এক আক্রমণের ঘটনায় সেখানকার ৭৪ বছর বয়সী এক ‘নান’ বা সন্ন্যাসিনী গণধর্ষণের শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে।

ওই সন্ন্যাসিনী ছিলেন স্কুলটির ”মাদার সুপিরিয়র”। শনিবার ভোররাতে ওই স্কুল আর পার্শ্ববর্তী গির্জাতে আক্রমণের সময় একদল হামলাকারী নগদ অর্থ ও আরও কিছু সামগ্রীও লুঠ করেছে বলে অভিযোগ । ওই সন্ন্যাসিনীকে তার আঘাতের জন্য চিকিৎসা দেওয়া হয়েছে।

কলকাতা থেকে বিবিসি বাংলার সংবাদদাতা অমিতাভ ভট্টশালী জানাচ্ছেন মিছিলে অংশ নেন হাজারখানেকের বেশি বিক্ষোভকারী যারা মূলত চার্চের বিভিন্ন স্কুলের শিক্ষার্থী, চার্চের বিভিন্ন প্রতিষ্ঠন এবং খৃস্টান সম্প্রদায়ের মানুষ। মিছিলে বিক্ষোভকারীদের হাতে ছিল এই ঘটনার প্রতিবাদ জানিয়ে লেখা ব্যানার। আক্রমণের ঘটনার পর তদন্তের ধীর গতিপ্রকৃতি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন বিক্ষোভকারীরা। ঘটনার তিনদিন পরেও অভিযুক্তদের কাউকে গ্রেপ্তার করতে না পারায় এবং এ ব্যাপারে পুলিশের ভূমিকায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন মিছিলে অংশগ্রহণকারীরা।

ঘটনার সময় সিসিটিভি ক্যামেরায় তোলা সন্দেহভাজনদের ছবি প্রকাশ করেছে পুলিশ কলকাতায় আজকের সমাবেশ ও মিছিলের উদ্যোগ নিয়েছিলেন কলকাতার আর্চবিশপ টমাস ডিসুজা। সংবাদদাতা আরো জানালেন কলকাতা ছাড়াও রাণাঘাটে যে স্কুলে ধর্ষণের ঘটনা ঘটেছিল তার সামনেও বিক্ষোভ হয়েছে।

পুলিশ যে প্রতিশ্রুতি দিয়েছিল ৪৮ ঘন্টার মধ্যে তারা অপরাধীদের গ্রেপ্তার করবে সেই সময়সীমা পেরিয়ে যাওয়ার পরেও তাদের চিহ্ণিতও করা যায় নি বলে সেখানে স্থানীয় বিক্ষোভকারীরা অভিযোগ করেছেন।

তারা আলটিমেটাম দিয়েছেন সোমবার রাতের মধ্যে অপরাধীরা ধরা না পড়লে আজকাল মঙ্গলবার থেকে তারা বড়সড় আন্দোলনে নামবেন। এদিকে নদীয়া জেলার পুলিশ সুপারিটেনডেন্ট অর্ণব ঘোষ দাবি করেছেন ৭ থেকে ৮জন সন্দেহভাজনকে তারা গতকালই আটক করেছেন। পুলিশ বলছে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। সিসিটিভি ক্যামেরার ছবিতে তাদের কারো কারো চেহারার সঙ্গে কিছু মিলও খুঁজে পাওয়া গেছে। কিন্তু তারাই যে এই অপরাধ সংঘটিত করেছে সে বিষয়টা এখনও নিশ্চিত করা যাচ্ছে না বলে পুলিশ বলছে।

পুলিশ জানিয়েছে সিআইডি পুলিশের পক্ষ থেকে ১ লক্ষ রুপি পুরস্কার ঘোষণা করা হয়েছে, এবং সন্দেহভাজনদের স্কেচ প্রকাশ করা হয়েছে।

 

শনিবারের চিঠি / আটলান্টা /১৭ মার্চ ২০১৫

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:০৩ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৭ মার্চ ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com