করোনাভাইরাসঃ

করোনা তাতে কী ? বিয়ে তো আর বাতিল হতে পারে না

মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০

করোনা তাতে কী ?  বিয়ে তো আর বাতিল হতে পারে না
করোনা কেয়ার সেন্টারে বসে কনে মসজিদে বিয়ের অনুষ্ঠান উপভোগ করছে ।

করোনাভাইরাস অনেকের জীবনই ওলট-পালট করে দিয়েছে। এমনই এক সম্ভাবনার মুখে পড়েছিলেন ভারতের কেরালা রাজ্যের এক তরুণী। তার বিয়েই বাতিল হতে বসেছিল। কিন্তু না নিজের বিয়ের অনুষ্ঠান থেকে দূরে থাকতে হলেও সে দুঃখ ভুলিয়ে দিলেন করোনা কেয়ার সেন্টারের বাকি রোগীরা। ‘পাশে থাকার’ সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

কেরালার ১৯ বছরের ফাজিয়ার বিয়ে ছিল গত বৃহস্পতিবার। কিন্তু এর ঠিক আগেই করোনায় আক্রান্ত হন তিনি। জানা গেছে, বিয়ের পোশাক কেনার জন্য বাজারে যাওয়ার তোড়জোড় চলার সময়ই অসুস্থবোধ করায় তাকে চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয়। সেখানে তার করোনা ধরা পড়ে। বিয়ের একদিন আগে বুধবার ফাজিয়াকে নিয়ে যাওয়া হয় একটি করোনা কেয়ার সেন্টারে।


ফাজিয়া করোনা সেন্টারে থাকলেও তার বাড়ির লোকজন সিদ্ধান্ত নেন যে নির্ধারিত দিনেই হবে বিয়ে। যেহেতু বিয়ের আসরে ফাজিয়ার উপস্থিতি বাধ্যতামূলক নয়, তাই তার অনুপস্থিতিতেই একটি মসজিদে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মসজিদে যখন বিয়ে চলছে তখন কোভিড কেয়ার সেন্টারে বসে রইলেন ফাজিয়া। ফলে মন খারাপ হওয়াই স্বাভাবিক। কিন্তু ফাজিয়ার বিয়ের কথা শুনে কোভিড কেয়ার সেন্টারের অন্যান্য রোগীরা নিজেদের মতো করে আনন্দে মেতে ওঠার ব্যবস্থা করেন। তারই একটি ভিডিও পোস্ট হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ভিডিওতে দেখা যাচ্ছে, সাজগোজ করে একটি চেয়ারে বসে রয়েছেন ফাজিয়া। বিয়ের সময় আত্মীয়-স্বজনরা যেভাবে আনন্দ করে তেমনি কেয়ার সেন্টারের নারীরা গানে মেতে উঠেছেন। আর ফাজিয়া বার বার মোবাইলের দিকে তাকাচ্ছিলেন। সম্ভবত ভিডিও কলে দেখছিলেন মসজিদে কি চলছে। তার মুখের হাসি দেখেই মনে হচ্ছিল, দূরে থাকলেও বিয়ের আনন্দ তিনি অন্যভাবে অনুভব করছিলেন। করোনার জেরে এটা যেন ফাজিয়ার কাছে একটা অন্য রকম পাওয়া হয়ে রইলো।

শনিবারের চিঠি/ আটলান্টা/ সেপ্টেম্বর ২৯,২০২০

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:২৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com