করোনায় ৩৩ জনের মৃত্যু, শনাক্ত ১১ হাজার ৫৯৬

বৃহস্পতিবার, ০৩ ফেব্রুয়ারি ২০২২

করোনায় ৩৩ জনের মৃত্যু, শনাক্ত ১১ হাজার ৫৯৬
ফাইল ছবিঃ

দেশে নভেল করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৩৩ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে ১১ হাজার ৫৯৬ জন। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৮ হাজার ৪৯৪ জনে। মোট শনাক্ত ১৮ লাখ ৩৫ হাজার ৭৭৬০ জন।

আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে করোনাবিষয়ক নিয়মিত পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এ সময়ে সুস্থ হয়েছে পাঁচ হাজার ৯৫৫ জন। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৮১ হাজার ৯২ জন করোনা থেকে সুস্থ হলো। দৈনিক শনাক্তের হার ২৫ দশমিক ৮৬ শতাংশ। আজ পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৫৫ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৮৬৮টি ল্যাবে ৪৪ হাজার ৮৪৩টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ৪৪ হাজার ৮৫৮টি। মৃতদের মধ্যে পুরুষ ২২ ও নারী ১১ জন। এদের মধ্যে শুন্য থেকে ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুইজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চারজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১০ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে আটজন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে সাতজন।

একদিনে ঢাকা বিভাগে বেশি মৃত্যু হয়েছে। এ বিভাগে করোনায় মারা গেছে ১৮ জন। এ ছাড়া চট্টগ্রাম বিভাগে দুইজন, রাজশাহীতে চারজন, খুলনা বিভাগে ছয়জন, সিলেট বিভাগে দুইজন ও রংপুর বিভাগে একজন। এদের মধ্যে ২৫ জন সরকারি হাসপাতালে ও সাতজন বেসরকারি হাসপাতালে এবং হাসপাতালে মৃত্যু অবস্থায় আসছে একজন।

উল্লেখ্য, দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ২:৫৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৩ ফেব্রুয়ারি ২০২২

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com