করোনায় সহায়তা দানে জর্জিয়ায় বাংলাদেশি কম্যুনিটির নানান উদ্যোগ

বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০

করোনায় সহায়তা দানে জর্জিয়ায় বাংলাদেশি কম্যুনিটির নানান উদ্যোগ
করোনায় সহায়তা দানে জর্জিয়ার বাংলাদেশি কম্যুনিটির নানান উদ্যোগ

Probashব্যক্তিগত ও সাংগঠকিভাবে করোনাভাইরাসে আক্রান্ত মানুষকে সহযোগিতায় এগিয়ে আসছেন জর্জিয়ার বাংলাদেশি বেশ ক’টি সংগঠন।  অনেককে নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্য এবং  স্যানিটাইজেশন   সামগ্রী বিতরণ করেছে  বলে জানা গেছে।

যে সব সংগঠনকে জর্জিয়ায় প্রবাসী বাংলাদেশিদের সহায়তার হাত বাড়াতে দেখা গেছে তাদের মধ্যে রয়েছে জর্জিয়া বিএনপি,জর্জিয়া সোস্যাল এন্ড কালচারাল অর্গানাইজেশন, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব জর্জিয়া  এবং  আটলান্টা সিনিয়র সেন্টার।


জর্জিয়ার বিএনপির সভাপতি নাহিদুল খান সাহেল শনিবারের চিঠিকে জানান , আমাদের সংগঠন থেকে করোনার মহাসংকটে জর্জিয়া প্রবাসী বাংলাদেশিদের যথাসাধ্য সহায়তা করা হচ্ছে । আমরা ইতিমধ্যে বিভিন্ন জনকে বাড়ি বাড়ি গিয়ে স্যানিটাইজেশন সামগ্রী দান করেছি অনেককে চাল ডাল খাদ্য সমগ্রীও দান করেছি। জনৈক ব্যক্তি টেলফোন বিল দিতে অপারগ হওয়ায় তাও আমারা পরিশোধ করে দিয়েছি।যতদিন এই মহাসংকট চলতে থাকবে ততদিন পর্যন্ত আমাদের এই সহায়তা অব্যাহত থাকবে ।

জর্জিয়া সোস্যাল এন্ড কালচারাল অর্গানাইজেশনের সভাপতি জাব্বার মোহন এই প্রতিনিকে জানান, আমরা বৈশাখী মেলা স্থগিত করে সেই তহবিল করোনা সংকটে জর্জিয়া প্রবাসী বাংলাদেশিদের মধ্যে দান করার সিদ্ধান্ত নিয়েছি। ইতিমধ্যে ১০ /১৫টা পরিবারকে সহায়তা দিয়েছি।  ফেসবুকে আমাদের সহায়তা দানের প্রচার দেখে ইউজিএ, এথেন্স থেকে ক’জন বাংলদেশি ছাত্র সহায়তা চেয়েছে।  আশাকরি আমাদের কোন প্রতিনিধি সেখানেও যাবে তাদের সহায়তা প্রদানে ।আমাদের এ সংগঠনে সেচ্ছায় যদি কেউ আর্থিক বা খাদ্য সামগ্রী দান করে তাকেও আমরা স্বাগত জানাব।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব জর্জিয়ার সাধারণ সম্পাদক এএইচ রাসে্লের সাথে মোবাইলে এ প্রতিনিধির কথা হলে তিনি জানান, আমরা বেশ কিছু পরিবারকে খাদ্য সামগ্রী দিয়ে  সহায়তা করেছি ।আরো কয়েক পরিবার লিষ্টেট আছে তাদেরকেও সাহায়তা করব। তিনি আরো বলেন,জর্জিয়া প্রবাসী যেকোন সাহায্য প্রার্থী তাদের সাথে যোগাযোগ করতে পারেন ।কারো নাম ঠিকানা প্রকাশ করা হবে না । আটলান্টা সিনিয়র সেন্টারও জর্জিয়া প্রবাসীদের সহায়তা দানের কথা বলেছে ।

এছাড়া ব্যক্তি উদ্যোগে অন্য কেউ সহায়তা দিচ্ছে কিনা এখনও জানা যায় নি ।

গত ২৭ মার্চ শনিবারের চিঠির সম্পাদকের নিজস্ব পাতায় ‘’ নিউইয়র্কে শিখ ধর্মালম্বিরা স্বেচ্ছায় গৃহবন্দীদের জন্য ৩০ হাজার লাঞ্চ সরবরাহ করেছে।  জর্জিয়ায় বাঙালি কম্যুনিটির খবর কী ?’’ একটি স্যাটাস দেওয়ার পর কম্যুনিটি নেতৃবৃন্দ করোনায় মানুষকে সহযোগিতার বিষয়ে উদ্যোগী হন।

শনিবারের চিঠি / আটলান্টা/ এপ্রিল ০২, ২০২০

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৪:০৮ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com