করোনায় মৃত্যু ২১, নতুন শনাক্ত ১০ হাজার ৩৭৮

শনিবার, ২৯ জানুয়ারি ২০২২

করোনায় মৃত্যু ২১, নতুন শনাক্ত ১০ হাজার ৩৭৮
ছবি সংগৃহীত

দেশে নভেল করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ২১ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে ১০ হাজার ৩৭৮ জন। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৮ হাজার ৩২৯ জনে। মোট শনাক্ত ১৭ লাখ ৭৩ হাজার ১৪৯ জন।

আজ শনিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে করোনা বিষয়ক নিয়মিত পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এ সময়ে সুস্থ হয়েছে এক হাজার ১০১ জন। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৬৩ হাজার ৪৭৮ জন করোনা থেকে সুস্থ হলো। দৈনিক শনাক্তের হার ৩১ দশমিক ১০ শতাংশ। আজ পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৩১ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৮৬৫টি ল্যাবে ৩৩ হাজার ৩৭৩টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ৩৩ হাজার ২৩০টি। মৃতদের মধ্যে পুরুষ ১৪ ও নারী ৭ জন। এদের মধ্যে ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিনজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে পাঁচজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে চারজন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে তিনজন।

একদিনে ঢাকা বিভাগে বেশি মৃত্যু হয়েছে। এ বিভাগে করোনায় মারা গেছে ১২ জন। এ ছাড়া চট্টগ্রাম বিভাগে দুজন, রাজশাহীতে একজন, খুলনা বিভাগে দুজন, বরিশাল বিভাগে একজন, রংপুর বিভাগে দুজন ও ময়মনসিংহ বিভাগে একজন মারা গেছে। এদের মধ্যে ১৮ জন সরকারি হাসপাতালে ও তিনজন বেসরকারি হাসপাতালে মারা গেছে।

উল্লেখ্য, দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:৩৭ পূর্বাহ্ণ | শনিবার, ২৯ জানুয়ারি ২০২২

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com