করোনায় মৃত্যু ১৪ হাজার ছাড়িয়ে গেল

রবিবার, ২৭ জুন ২০২১

করোনায় মৃত্যু ১৪ হাজার ছাড়িয়ে গেল
করোনাভাইরাসের সংক্রমণ পরীক্ষার জন্য নমুনা দিতে অপেক্ষা মানুষের মানুষের ভিড় [ ছবিঃ সংগৃহীত]।

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৭৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৪ হাজার ৫৩ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও চার হাজার ৩৩৪ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট আট লাখ ৮৩ হাজার ১৩৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে তিন হাজার ২৯৫ জন। এ নিয়ে দেশে মোট আট লাখ ৮৫৪ জন করোনা থেকে সুস্থ হলো।

গতকাল শনিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৫৫৪টি ল্যাবে ১৯ হাজার ২৬২টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ১৯ হাজার ৮৪৪টি। নমুনা শনাক্তের হার ২২ দশমিক ৫০ শতাংশ। এই পর্যন্ত নমুনা শনাক্তের হার ১৩ দশমিক ৬২ শতাংশ।

২৪ ঘণ্টায় নতুন ৭৭ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ৪৮ জন ও নারী ২৯ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে ১০ হাজার ৪৩ জন ও নারী চার হাজার ১০ জন। মৃত্যুবরণকারীদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে তিনজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে পাঁচজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৭ জন ও ষাটোর্ধ্ব ৩৮ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৭ জন, চট্টগ্রাম বিভাগে ২০ জন, রাজশাহী বিভাগে নয়জন, খুলনা বিভাগে ১৯ জন, বরিশাল বিভাগে একজন, সিলেট বিভাগে চারজন, রংপুর বিভাগে চারজন ও ময়মনসিংহ বিভাগে তিনজন। এ ছাড়া সরকারি হাসপাতালে ৬৫ জন, বেসরকারি হাসপাতালে সাতজন ও বাসায় চারজন মারা গেছেন।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্যে দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:৪৬ পূর্বাহ্ণ | রবিবার, ২৭ জুন ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com