করোনায় মৃত্যু বাড়লেও শনাক্ত কমেছে

শনিবার, ২৯ মে ২০২১

করোনায় মৃত্যু বাড়লেও শনাক্ত কমেছে
গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে।

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১২ হাজার ৫৪৯ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও এক হাজার ৪৩ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট সাত লাখ ৯৭ হাজার ৩৮৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে এক হাজার ১৮৭ জন। এ নিয়ে দেশে মোট সাত লাখ ৩৭ হাজার ৪০৮ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ শনিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৫০২টি ল্যাবে ১৩ হাজার ১৮৪টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ১২ হাজার ৬১১টি। নমুনা শনাক্তের হার সাত দশমিক ৯১ শতাংশ।

২৪ ঘণ্টায় নতুন ৩৮ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ২৮ জন ও নারী ১০ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন নয় হাজার ৬৫ জন ও নারী তিন হাজার ৪৮৪ জন। এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে চারজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে নয়জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয়জন ও ষাটোর্ধ্ব ১৯ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে আটজন, চট্টগ্রাম বিভাগে চারজন, রাজশাহী বিভাগে সাতজন, খুলনা বিভাগে সাতজন, সিলেট বিভাগে পাঁচজন, রংপুর বিভাগে চারজন, বরিশাল বিভাগে একজন ও ময়মনসিংহ বিভাগে দুজন রয়েছেন। এ ছাড়া সরকারি হাসপাতালে ৩৫ জন ও বেসরকারিতে দুইজন এবং বাড়িতে একজন মৃত্যুবরণ করেছেন।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্যে দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:১৪ পূর্বাহ্ণ | শনিবার, ২৯ মে ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com