করোনায় মৃতের সংখ্যা ৯ লাখ ১৩ হাজার ছাড়ালো

বুধবার, ১৬ সেপ্টেম্বর ২০২০

করোনায় মৃতের সংখ্যা ৯ লাখ ১৩ হাজার ছাড়ালো

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৯ লাখ ১৩ হাজার। আর আক্রান্তের সংখ্যা ২ কোটি ৮৩ লাখ ২৪ হাজার ৬৬৫। শুক্রবার (১১ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত ওয়ার্ল্ডওমিটারের ওয়েবসাইটে এসব তথ্য পাওয়া গেছে।

এতে বলা হয়েছে, ৯ লাখ ১৩ হাজার ৯০৮ জনের মৃত্যু হয়েছে। এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৮৩ লাখ ২৪ হাজার ৬৬৫ জনে। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ কোটি ৩ লাখ ৩৯ হাজার ৯০ জন।


বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ১ লাখ ৯৬ হাজার ৩২৮ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এ নিয়ে ৬৫ লাখ ৮৮ হাজার ১৬৩ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন।

করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৫ লাখ ৫৯ হাজার ৭২৫ জন। এবং এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৬ হাজার ৩০৪ জন।

করোনা আক্রান্তের সংখ্যায় তৃতীয় এবং মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ২৯ হাজার ৫৭৫ জন। এবং আক্রান্ত হয়েছেন ৪২ লাখ ৩৯ হাজার ৭৬৩ জন।

সুস্থতার দিক থেকেও প্রথম অবস্থানে আছে যুক্তরাষ্ট্র। সেখানে সুস্থ হয়েছেন ৩৮ লাখ ৭৯ হাজার ৯৬০ জন। দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে ভারত। সুস্থতার সংখ্যা ৩৫ লাখ ৩৯ হাজার ৯৮৩ জন। এবং ৩৪ লাখ ৯৭ হাজার ৩৩৭ জন সুস্থতার সংখ্যা নিয়ে তৃতীয় অবস্থানে আছে ব্রাজিল।

গেলো বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

বাংলাদেশে করোনায় আক্রান্ত হয়ে বৃহস্পতিবার পর্যন্ত মারা গেছেন ৪ হাজার ৬৩৪ জন। আর আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন মোট ৩ লাখ ৩২ হাজার ৯৭০ জন।

শনিবারের চিঠি/ আটলান্টা/ সেপ্টেম্বর ১৬, ২০২০

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:৪৭ পূর্বাহ্ণ | বুধবার, ১৬ সেপ্টেম্বর ২০২০

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com