করোনায় মৃতের সংখ্যা ১৫ হাজার ছাড়ালোঃ আক্রান্ত ৯  লাখ ৬৬ হাজার ৪০৬ জন

বুধবার, ০৭ জুলাই ২০২১

করোনায় মৃতের সংখ্যা ১৫ হাজার ছাড়ালোঃ আক্রান্ত  ৯  লাখ ৬৬ হাজার ৪০৬ জন
রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে এক করোনা রোগীর পাশে স্বজনেরা [ ছবি : স্টার মেইল ] ।

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে ১৬৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৫ হাজার ৩৯২ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও ১১ হাজার ৫২৫ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ৯  লাখ ৬৬ হাজার ৪০৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে পাঁচ হাজার ৪৩৩ জন। এ নিয়ে দেশে মোট আট লাখ ৪৪ হাজার ৫১৫ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ মঙ্গলবার সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ৩৮ হাজার ৩৯টি। পরীক্ষা হয়েছে ৩৬ হাজার ৬৩১টি। করোনা শনাক্তের হার ৩১ দশমিক ৪৬ শতাংশ। এই পর্যন্ত নমুনা শনাক্তের হার ১৪ দশমিক ২২ শতাংশ।

২৪ ঘণ্টায় নতুন ১৬৩ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ৯৮ জন ও নারী ৬৫ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে ১০ হাজার ৮৮৩ জন ও নারী চার হাজার ৫০৯ জন। মৃত্যুবরণকারীদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে পাঁচজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২৯ জন ও ষাটোর্ধ্ব ৯১ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৪৫ জন, চট্টগ্রাম বিভাগে ২৪ জন, রাজশাহী বিভাগে ২৪ জন, খুলনা বিভাগে ৪৬ জন, বরিশাল বিভাগে ছয়জন, সিলেট বিভাগে দুইজন, রংপুর বিভাগে ১১ জন ও ময়মনসিংহ বিভাগে পাঁচজন। এ ছাড়া সরকারি হাসপাতালে ১২৬ জন, বেসরকারি হাসপাতালে ২৯ জন ও বাসায় পাঁচজন মারা গেছেন। অপরদিকে হাসপাতালে মৃত অবস্থায় তিনজনকে আনা হয়।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ২:০১ পূর্বাহ্ণ | বুধবার, ০৭ জুলাই ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com