করোনায় মারা গেলেন রাষ্ট্রপতির ছোট ভাই মুক্তিযোদ্ধা আব্দুল হাই

শুক্রবার, ১৭ জুলাই ২০২০

করোনায় মারা গেলেন রাষ্ট্রপতির ছোট ভাই মুক্তিযোদ্ধা আব্দুল হাই
মুক্তিযোদ্ধা মোহাম্মদ আব্দুল হাই

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের ছোট ভাই মুক্তিযোদ্ধা মোহাম্মদ আবদুল হাই (ইন্নালিল্লাহি ওয়া ইন্নালিল্লাহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর।

আজ শুক্রবার (১৭ জুলাই) রাত পৌনে ২টার দিকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) তিনি মৃত্যুবরণ করেন।


রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন গণমাধ্যমকে জানান, ভেন্টিলেশনে থাকা অবস্থায় আবদুল হাইয়ের হার্ট অ্যাটাক হয়েছিল। আগামীকাল শনিবার মিঠামইনে পারিবারিক কবরস্থানে আবদুল হাইকে দাফন করা হবে বলে তিনি জানান।

রাষ্ট্রপতির ভাই মুক্তিযোদ্ধা আবদুল হাইয়ের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়েছে, প্রধানমন্ত্রী প্রয়াতের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

গত ২ জুলাই তার শরীরে করোনার উপসর্গ দেখা দিলে নমুনা পরীক্ষা করা হয়। এতে তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। পরে ৫ জুলাই তাকে ঢাকা সিএমএইচের আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়। সেখান থেকে তাকে আইসিইউতে রাখা হয়। আজ শুক্রবার চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

আবদুল হাইয়ের ছেলে ব্যবসায়ী সাইফ মো. ফারাবিও কিছুদিন আগে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। তিনি সুস্থ হয়ে উঠেছেন।

আবদুল হামিদের নয় ভাই-বোনের মধ্যে আবদুল হাই ছিলেন অষ্টম। তার জন্ম হয়েছিল ১৯৫৩ সালে। রাষ্ট্রপতির সহকারী একান্ত সচিবের দায়িত্বে ছিলেন আবদুল হাই।

১৯৯৭ সালে তৎকালীন ডেপুটি স্পিকার আবদুল হামিদের এপিএস হিসেবে সংসদে চাকরি শুরু করেন আবদুল হাই।

২০১৩ সালের ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ সচিবালয়ের গণসংযোগ শাখার উপ-পরিচালক থাকা অবস্থায় অবসরে যান তিনি।

মুক্তিযোদ্ধা আবদুল হাই কিশোরগঞ্জের মিঠামইন উপজেলার বীর মুক্তিযোদ্ধা আবদুল হক সরকারি কলেজের সাবেক সহকারী অধ্যাপক হিসেবেও কাজ করেছেন। হাজি তায়েব উদ্দিন স্কুলের প্রতিষ্ঠাতা সদস্য এবং শিক্ষক ছিলেন তিনি। মিঠামইন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ছিলেন আবদুল হাই।

শনিবারের চিঠি / আটলান্টা / জুলাই ১৭, ২০২০

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৫:৩১ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৭ জুলাই ২০২০

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com