করোনায় দৈনিক সংক্রমণের তালিকায় এখনো শীর্ষ অবস্থানে যুক্তরাষ্ট্র

শনিবার, ০৬ নভেম্বর ২০২১

করোনায় দৈনিক সংক্রমণের তালিকায় এখনো শীর্ষ অবস্থানে যুক্তরাষ্ট্র
[ প্রতিকী ছবি ]

করোনায় দৈনিক সংক্রমণের তালিকায় এখনো শীর্ষে অবস্থানে যুক্তরাষ্ট্র।দেশটিতে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে। এই সময়ের মধ্যে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮১ হাজার ২৪ জন এবং মারা গেছেন ১ হাজার ১৪৯ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৭১ লাখ ৮৭ হাজার ২৪৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৭ লাখ ৭২ হাজার ৩১৫ জন মারা গেছেন। এ খবর জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস।
অন্যদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে রাশিয়ায়। এই সময়ের মধ্যে দেশটিতে মারা গেছেন ১ হাজার ১৯৫ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৪০ হাজার ২১৭ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৮৬ লাখ ৭৩ হাজার ৮৬০ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৪৩ হাজার ২৫৫ জনের।
এদিকে বিশ্বজুড়ে করোনা মহামারিতে দৈনিক মৃত্যুর সংখ্যা কিছুটা কমলেও নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ হাজারের বেশি মানুষ। একই সময়ে নতুন করে আক্রান্ত মানুষের সংখ্যা ছাড়িয়েছে ৫ লাখ। গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি করোনার সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। অন্যদিকে দৈনিক মৃত্যুতে শীর্ষে রয়েছে রাশিয়া।
শুক্রবার (নভেম্বর ৫) সকালে ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ হাজার ৩৬৭ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে প্রায় তিনশ। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫০ লাখ ৪৪ হাজার ৪৬৪ জনে। একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৬ হাজার ৯৮৫ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে প্রায় ২৮ হাজার। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৪ কোটি ৯৩ লাখ ৮ হাজার ৬১৪ জনে।

Facebook Comments Box


বাংলাদেশ সময়: ৭:০২ পূর্বাহ্ণ | শনিবার, ০৬ নভেম্বর ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com