করোনায় আরো ১৪ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৫১৫

মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১

করোনায় আরো ১৪ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৫১৫
একজন রোগীর করোনা পরীক্ষা করা হচ্ছেছবিঃ সংগৃহীত

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ১৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে আট হাজার ৫৫ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরো ৫১৫ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট পাঁচ লাখ ৩২ হাজার ৯১৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৪৪৭ জন। এ নিয়ে দেশে মোট চার লাখ ৭৭ হাজার ৪২৬ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ মঙ্গলবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ২০০টি ল্যাবে ১৪ হাজার ৪০১টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ১৪ হাজার ৬৯৬টি। এ পর্যন্ত দেশে মোট ৩৫ লাখ ৮৪ হাজার ৭৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

২৪ ঘণ্টায় নতুন ১৪ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ১২ জন ও নারী দুজন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন ছয় হাজার ১০৭ জন ও নারী এক হাজার ৯৪৮ জন। এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুইজন ও ষাটোর্ধ্ব ১০ জন রয়েছেন। ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে আটজন, চট্টগ্রাম বিভাগে চারজন, খুলনা বিভাগে একজন ও ময়মনসিংহ বিভাগে একজন। এ ছাড়া হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ১৪ জন। বাড়িতে নতুন করে ২৪ ঘণ্টায় কেউ মৃত্যুবরণ করেননি।

দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যু ঘটে গত ১৮ মার্চ। এরপর গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়।

শনিবারের চিঠি / আটলান্টা/ জানুয়ারি ২৬,২০২১

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:৩৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com