করোনায় আরও ৫১ জনের মৃত্যু

শনাক্ত ১৮৭১

রবিবার, ১২ সেপ্টেম্বর ২০২১

করোনায় আরও ৫১ জনের মৃত্যু
রাজধানীর একটি হাসপাতালে করোনায় মৃত মৃতদেহ সরবররাহের দৃশ্য [ ছবিঃ সংগৃহীত ]

দেশে নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৫১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ২৬ হাজার ৯৩১ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও এক হাজার ৮৫১ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৩০ হাজার ৪১৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে তিন হাজার ৫৮৬ জন। এ নিয়ে দেশে মোট ১৪ লাখ ৭৮ হাজার ৮২১ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ রবিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮০২টি ল্যাবে ২৫ হাজার ৭৪টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ২৫ হাজার ১১২টি। করোনা শনাক্তের হার সাত দশমিক ৪৬ শতাংশ। এই পর্যন্ত গড় শনাক্তের হার ১৬ দশমিক ৫৫ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন ৫১ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ২২ জন ও নারী ২৯ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে ১৭ হাজার ৩৫৮ জন ও নারী নয় হাজার ৫৭৩ জন।

মৃত্যুবরণকারীদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাতজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৬ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে আটজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১২ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৯ জন, চট্টগ্রাম বিভাগে ১৪ জন, রাজশাহী বিভাগে একজন, খুলনা বিভাগে নয়জন, সিলেট বিভাগে ছয়জন, রংপুর বিভাগে একজন ও ময়মনসিংহ বিভাগে একজন। এ ছাড়া সরকারি হাসপাতালে ৪৩ জন, বেসরকারি হাসপাতালে আটজন মৃত্যুবরণ করেছেন।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:২১ পূর্বাহ্ণ | রবিবার, ১২ সেপ্টেম্বর ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com