করোনায় আক্রান্ত হয়ে জর্জিয়ায় প্রথম এক বাংলাদেশির মৃত্যু

বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর ২০২০

করোনায় আক্রান্ত হয়ে জর্জিয়ায় প্রথম এক বাংলাদেশির মৃত্যু
সদ্য প্রয়াত আবুল হাশেম সরদার ছবিঃ শনিবারের চিঠি

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব জর্জিয়া সূত্রে জানা গেছে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আবুল হাশেম সরদার (৮০)  নামে জর্জিয়া  প্রবাসী এক বাংলাদেশি গতকাল বিকেলে স্থানীয় গুনেইট মেডিকেল সেন্টারে মারা গেছেন ( ইন্নালিল্লহে …. রাজেউন )। করোনা আক্রান্তের পূর্বে তিনি দীর্ঘদিন বার্ধক্যজনিত রোগেও ভুগতেছিলেন ।

আটলান্টা প্রবাসী শের মোহাম্মদ মানিকের শ্বশুড় মরহুম আবুল হাশেম সরদার বাগেরহাটের মোংলার অধিবাসী ২০১০ সালের দিকে সস্ত্রীক  আটলান্টায় অভিবাসী হয়ে আসেন । আটলান্টায় আসার পূর্বে  তিনি মোংলা বন্দর কর্তৃপক্ষের ডক শ্রমিক পরিচালানা বোর্ডের অধীনে  শ্রমিক ঠিকাদারের শ্রমিক সর্দার হিসেবে কর্মরত ছিলেন। জানা যায় মরহুমের স্ত্রী রাজিয়া বেগমও করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন । তার শারীরিক অবস্থাও সংকটজনক বলে পারিবারিক সূত্রে জানা গেছে। তিনি জর্জিয়ার নরক্রস সিটিতে মেয়ে-জামাতার সাথেই বসবাস করতেন ।


মরহুমের নামাযে জানাযা আজ  দুপুর ১২টায় জর্জিয়ার নিউটন কাউন্টির মুসলিম গোরস্থানে  বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব জর্জিয়ার তত্ত্বাবধানে অনুষ্ঠিত এবং সেখানেই মৃতদেহ দাফন করা হবে বলে শনিবারের চিঠিকে জানান হয়েছে। সংগঠনের  তরফ থেকে আরো বলা হয়েছে, জানাযায় অংশ গ্রহণে মুসল্লিরা সেখানে যেন মাস্ক পড়ে উপস্থিত হয়  । শিশু,ষাট উর্ধ বয়স্ক মুসল্লি, হার্ট দূর্বল  বা কঠিন রোগে যারা ভুগছেন তাদেরকে শেষ যাত্রার এই  অনুষ্ঠানে  অংশ গ্রহনে বারন করা হয়েছে। সিডিসির নির্দেশ মেনে সামাজিক দূরত্ব বজায় রেখেই নামাযে জানাযা অনুষ্ঠিত হবে।

তিনিই জর্জিয়ায় প্রথম জর্জিয়া প্রবাসী বাংলাদেশি যিনি কভিড-১৯ করোনাভাইরাসে মারা গেলেন ।

শনিবারের চিঠি / আটলান্টা/ সেপ্টেম্বর ১০, ২০২০

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:৪৪ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর ২০২০

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com