করোনার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ডেঙ্গু

বুধবার, ১৫ জুন ২০২২

করোনার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ডেঙ্গু
প্রতিকী ছবি

 

 


 

করোনার সঙ্গে পাল্লা দিয়ে রাজধানীতে বাড়ছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে নতুন করে ২২ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে চলতি বছরে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে ৬২৯ জন। অন্যদিকে করোনায় দৈনিক শনাক্ত ছাড়াল ২০০।

আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত ২২ জনের বাড়ি ঢাকা বিভাগে। বর্তমানে ঢাকার ৪৭টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে ৪৬৬ জন। সারা দেশে এ সংখ্যা ৪৬৯ জন। এ ছাড়া সুস্থ হয়েছে ৫৬০ জন। তবে, চলতি বছরে দেশে ডেঙ্গুতে কারও মৃত্যু হয়নি।

এদিকে, আজ বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তি বলছে—আজ বুধবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশে ২৩২ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ঢাকায় শনাক্ত হয়েছেন ২১৯ জন। এর আগের দিন গতকাল মঙ্গলবার ১৬২ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গিয়েছিল। তার আগের দিন শনাক্ত হয়েছিল ১২৮ জন।

বাংলাদেশে প্রথম করোনার সংক্রমণ শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। সংক্রমণের শুরু থেকে এখন পর্যন্ত দেশে ১৯ লাখ ৫৪ হাজার ৬৩৭ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৯ লাখ ৫ হাজার ৫০৬ জন। আর মৃত্যু হয়েছে ২৯ হাজার ১৩১ জনের।

 

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:০৪ অপরাহ্ণ | বুধবার, ১৫ জুন ২০২২

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com