করোনার চিকিৎসায় মসজিদ হয়ে গেলো হাসপাতাল

মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১

করোনার চিকিৎসায় মসজিদ হয়ে গেলো হাসপাতাল
জাহাঙ্গীরপুরা মসজিদ

প্রতিদিনই বাড়ছে করোনা রোগী। বাড়ছে মৃত্যুর সংখ্যাও। পরিস্থিতি সামাল দিতে হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ। এমতাবস্থায় ভারতের গুজরাটের ভাদোদরায় একটি মসজিদকে ৫০ শস্যা বিশিষ্টকে হাসপাতালে রূপান্তর করা হয়েছে। ওই মসজিদটি ভাদোদরার জাহাঙ্গীরপুরায় অবস্থিত।

জাহাঙ্গীরপুরা মসজিদ কর্তৃপক্ষ জানিয়েছে, করোনা রোগীদের চিকিৎসায় হাসপাতালে মানুষজন ঠাঁই পাচ্ছে না। তাই তারা এই অভিনব পথ বেছে নিয়েছেন, যাতে যদি কেউ হাসপাতালে ভর্তি না হতে পারে, সে যেন এখানে এসে চিকিৎসা নিতে পারে।


মসজিদের একজন ট্রাস্টি ইরফান শেখ বলেন, রমজান মাস উপলক্ষ্যে এমন উদ্যোগ নেয়া হয়েছে। এই মাসেই পবিত্র কুরআন নাজিল হয়েছিল। বার্তা সংস্থা এএনআইকে ইরফান বলেন, গত কয়েকদিন ধরে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে। তাই অক্সিজেন এবং বেড সংকট দেখা দিয়েছে।

করোনার চিকিৎসায় মসজিদ হয়ে গেলো ৫০ শস্যা বিশিষ্ট হাসপাতাল

এজন্য আমরা আমাদের মসজিদকে ৫০ শস্যা বিশিষ্ট হাসপাতালে রূপান্তরের সিদ্ধান্ত নিয়েছে। রমজান মাসে এর চেয়ে উত্তম কিছু আর কি হতে পারে বলেও মন্তব্য করেন ইরফান।

উল্লেখ্য, ভারতে করোনার বাড়বাড়ন্তের মধ্যে মসজিদে নামাজের ক্ষেত্রে বেশ কড়াকড়ি বিধিনিষেধ আরোপ করা হয়েছে। বেশ কিছু রাজ্যে সীমিতাকারে নামাজের অনুমতি দেয়া হয়েছে। যদিও কিছুদিন আগে লাখ লাখ ভক্তের অংশগ্রহণে কুম্ভমেলা অনুষ্ঠিত হয়। এমনকি বিভিন্ন রাজ্যে বিধানসভা নির্বাচনও অনুষ্ঠিত হচ্ছে।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:০৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com