জর্জিয়ার গুনেইট কাউন্টির স্কুল শিক্ষক

করোনার আতঙ্কে স্কুল ছাড়লেও করোনা তাঁকে ছাড় দিল না

বুধবার, ১৩ জানুয়ারি ২০২১

করোনার আতঙ্কে স্কুল ছাড়লেও করোনা তাঁকে ছাড় দিল না
সদ্যপ্রয়াত স্কুল শিক্ষক মাওড জোনস ছবিঃ সংগ্রহ

করোনার আতঙ্কে স্কুল ছাড়লেও করোনা তাঁকে ছাড় দিল না । সেই করোনাই গ্রাস করল তাঁর প্রাণ । ঠিক এমনই একটি ঘটনা ঘটছে জর্জিয়া গুনেইট কাউন্টির এক স্কুল শিক্ষকের ।

জর্জয়ার গুনেইট কাউন্টির স্থানীয় রক রক স্প্রিংস এলিমেন্টারি স্কুলের বিশেষ শিক্ষাব্যবস্থার  শিক্ষক মাওড  জোনস (৬৪ ) সম্প্রতি সমাপ্ত আমেরিকার হলিডে থ্যাঙ্কসগিভিংএর ছুটির অবসরে পরিবারের সাথে টেলিভিশন খবর দেখতে ছিলেন । এমন সময় টেলিভিশনে সংবাদ প্রচারিত  হয় থ্যাঙ্কসগিভিং ছুটির পর জর্জিয়ায়  করোনাভাইরাসে আক্রান্তের প্রাদুর্ভাব আশঙ্কাজনক হারে বেড়ে গিয়েছে ।  করোনার আক্রান্তের প্রাদুর্ভাব আশঙ্কাজনক বেড়ে যাওয়ার আতঙ্কে স্কুল ছাড়ার সিদ্ধান্ত নেন স্কুল এই শিক্ষক মাওড  জোনস।তিনি স্কুল ছাড়লেও করোনা তাঁকে ছেড়ে যায়নি । সেই  করোনাই তার প্রাণ কেড়ে নিয়েছে ।


মাওড  জোনসের ৩৮ বছরের মেয়ে ন্যনেহ জোন্স জানান,আমি ও আমার মা থ্যাঙ্কসগিভিং এর বিরতিতে  কোন এক বিকেলে পরিবারের সাথে স্থানীয় টিভির চ্যানেলে খবর দেখছিলাম,খবরে  বলা হয় জর্জিয়ায় করোনাভাইরাস আশঙ্কাজনক হারে বেড়ে গেছে । খবরটি শুনে আমার মা আতঙ্কিত হয়ে বলে তিনি আর স্কুলে চাকরি করবেন না।  যে কথা সেই কাজ । একদিনের সিদ্ধান্তেই তিনি গুনেইট কাউন্টি স্কুল বোর্ডকে তার সিদ্ধান্তের কথা জানিয়ে কাগজপত্র জমা দেন । সিদ্ধান্ত হয় ১৮ ডিসেম্বর হবে তার মায়ের স্কুলের শেষ দিন। তিনি ১৯ ডিসেম্বর থেকে অবসর নিবেন ।

বিধিবাম ৭ ডিসেম্বর তার স্কুলের এক সহকর্মীর করোনা ইতিবাচক ধরা পড়ে । ওই ঘটনার পর ইতিবাচক সহকর্মীসহ আরো কয়েকজন শিক্ষককে হোম কয়োরেন্টাইনে পাঠিয়ে দেয় স্কুল কর্তৃপক্ষ।

কিছু দিন পর মাওড জোনস করোন পরীক্ষায়  ইতিবাচক পরীক্ষা ফলফল আসে । অবস্থার আরও অবনতি ঘটলে   ১৬ ডিসেম্বর তাকে স্থানীয় নর্থসাইড হাসপাতাল গুইনেট-এ ভর্তি কর হয় এবং  ৪ জানুয়ারি তিনি ওই  হাসপাতালেই চিকিৎসাধীন অবস্থায়  মৃত্যু বরণ করেন।

তিনি জর্জিয়ার গুনেইট কাউন্টির লরেন্সভিল শহরে বসবাস করতেন। মৃতুকালে তিনি এক মেয়ে দুই ছেলে নয়জন নাতি-নাতনিসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন ।

শনিবারের চিঠি / আটলান্টা / জানুয়ারি ১৩, ২০২১

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:২২ পূর্বাহ্ণ | বুধবার, ১৩ জানুয়ারি ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com