করোনাভাইরাস বিস্তাররোধে গুনেইট কাউন্টিতে বাড়িতে থাকার নির্দেশ

আইন অমান্যকারিকে ৬০ দিনের জেল অথবা ১ হাজার ডলার পর্যন্ত জরিমানা করা হতে পারে ।

মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০

করোনাভাইরাস বিস্তাররোধে গুনেইট কাউন্টিতে বাড়িতে থাকার নির্দেশ
গুনেইট কাউন্টি প্রশাসনিক ভবন

২৯ মার্চ রবিবার জর্জিয়ার  গুইনেট কাউন্টি সলিসিটার জেনারেল ব্রায়ান হোয়াইট সাইডের অফিস কভিড -১৯ করোনভাইরাসের বিস্তার  প্রতিরোধে গুনেইট কাউন্টির ১৬ টি শহরসহ প্রত্যন্ত অঞ্চলে বাড়িতে থাকার নির্দেশ জারী করেছে। এই নির্দেশ আগামি ১৩ এপ্রিল পর্যন্ত বলবৎ থাকবে । প্রয়োজনে সময় সূচী বর্ধিতও করা হতে পারে । আইন লংঘনকারীর অভিযোগ পাওয়া গেলে অভিযুক্তকে ৬০ দিনের জেল অথবা ১ হাজার ডলার  পর্যন্ত জরিমানা করা হতে পারে বলে উল্লেখ করা হয়েছে ।

দ্য সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল ইংগিত করে সাম্প্রতিক ছড়ানো মহামারি কভিড -১৯ করোনাভাইরাস বিস্তারে জর্জিয়ার মধ্যে গুনেইট কাউন্টি পঞ্চম স্থানে রয়েছে ।  এ রিপোর্ট লেখা পর্যন্ত গুনেইট কাউন্টিতে ২ শ’ ৫০  জন আক্রান্ত এবং ৪ জন মারা যাওয়ার খবর পাওয়া গেছে ।


গুনেইট কাউন্টি সলিসিটার জেনারেল ব্রায়ান হোয়াইট সাইডের  বলেন  “আমরা বুঝতে পারি যে এগুলি অনিশ্চিত এবং অভূতপূর্ব সময়, কিন্তু একসাথে কাজ করে এবং আমাদের স্থানীয়, রাজ্য এবং ফেডারেল কর্মকর্তাদের সুপারিশ অনুসরণ করে আমরা এই চ্যালেঞ্জটি কাটিয়ে উঠতে পারি। আমরা এই অভূতপূর্ব সময়ে তাদের প্রচেষ্টা এবং সহযোগিতার জন্য সবাইকে ধন্যবাদ জানাতে চাই ।

আদেশ অনুসারে, বাসিন্দারা নিজের, তাদের পরিবার, তাদের অংশীদার বা পোষা প্রাণীর স্বাস্থ্য এবং সুরক্ষা নিশ্চিত করতে প্রয়োজনীয় কার্যক্রমের জন্য বাড়ি ত্যাগ করতে পারবেন। হাঁটাচলা বা দৌড়ানোর মতো আউটডোর ক্রিয়াকলাপ সামাজিক দূরত্ব বজায় রেখে করতে পারবেন।

মুদি দোকান, ফার্মাসিস্ট এবং রেস্তোঁরাগুলি যা ড্রাইভ-মাধ্যমে, টেকআউট বা ডেলিভারি দেয় সে সব দোকান পসার খোলা থাকবে  ।   গ্রাহকরা অবশ্য একে অপরের থেকে ৬ ফুট দূরত্ব বজায় রেখে চলবে ।

গুনেইট কাউন্টি ছাড়াও জর্জিয়ায় ফুলটন ও  কব কাউন্টি এবং মেট্রো আটলান্টায়ও ঘরে থাকার নির্দেশ জারী করা হয়েছে ।

এ রিপোর্ট লেখা পর্যন্ত জর্জিয়া রাজ্যে ৪ হাজার ৬৩৮ জন আক্রান্ত এবং ১৩৯ জনের মৃতের খবর পাওয়া গেছে । বিভিন্ন হাসপাতালে আরো অন্তন হাজার মানুষ চিকিৎসাধীন রয়েছে ।

নির্দেশনার ভিডিও ক্লিপ দেখতে নিম্নের লিঙ্কে ক্লিক করুনঃ

শনিবারের চিঠি / আটলান্টা/ মার্চ ৩১, ২০২০

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:৩৬ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com