করোনাভাইরাসের পরীক্ষা নিয়ে মিথ্যা বলছেন ট্রাম্প: নিউইয়র্কের মেয়র

মঙ্গলবার, ২১ এপ্রিল ২০২০

করোনাভাইরাসের পরীক্ষা নিয়ে মিথ্যা বলছেন ট্রাম্প: নিউইয়র্কের মেয়র
নিউইয়র্কের মেয়র বিল ডি ব্লাসিও

নিউইয়র্কের মেয়র বিল ডি ব্লাসিও বলেছেন, করোনাভাইরাসের টেস্ট করার জন্য পর্যাপ্ত যন্ত্রপাতি রয়েছে বলে প্রেসিডেন্ট ট্রাম্প যে দাবি করেছেন তা মিথ্যা। এর আগে প্রেসিডেন্ট ট্রাম্প ‘অভিযোগ’ করেন যে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে রাজ্যগুলো পর্যাপ্ত যন্ত্রপাতি না দেয়ার মিথ্যা দাবি করছে। খবর দ্য ইন্ডিপেন্ডেন্টের।

সোমবার এমএসএনবিসিকে নিউইয়র্কের মেয়র বলেন, টেস্ট করার জন্য প্রয়োজনীয় বিভিন্ন কমপোনেন্ট নিয়ে প্রেসিডেন্ট মিথ্যা বলছেন। আপনি এসব জিনিস পাবেন না। এগুলো পাওয়া যাচ্ছে না।


এর আগে রোববার প্রেসিডেন্ট ট্রাম্প অভিযোগ করে বলেন, ‘সরকারের সামর্থ্যের পুরোটা ব্যবহার করতে চাইছে না রাজ্যগুলো।‘ জনস্বাস্থ্য সঙ্কটের সময় ডেমোক্র্যাট গভর্নররা ‘অভিযোগ’ করছে বলেও মন্তব্য করেন ট্রাম্প।

যুক্তরাষ্ট্রে ব্যাপক হারে করোনার সংক্রমণ ও মৃত্যুর মধ্যে ট্রাম্প লকডাউন তুলে নিতে বিভিন্ন রাজ্যের ওপর চাপ সৃষ্টি করে যাচ্ছেন। এতে করে রাজ্য সরকারগুলোর আরও চাপ সৃষ্টি হয়েছে। কারণে এর ফলে অধিক মাত্রার টেস্ট করা জরুরি হয়ে দাঁড়িয়েছে।

হোয়াইট হাউসের করোনাভাইরাস টাস্কফোর্সের শীর্ষ একজন স্বাস্থ্য কর্মকর্তা ডা. অ্যান্থনি ফাউচিও স্বীকার করেছেন যে জাতীয় পর্যায়ে টেস্ট করার সামগ্রী অভাব রয়েছে। এক্ষেত্রে ফেডারেল সরকারের গাইডলাইন পূরণ করতে ‘হাজার হাজার’ পরীক্ষা করতে হবে বলে জানিয়েছে নিউইয়র্কের মেয়র।

উল্লেখ্য, ওয়ার্ল্ডওমিটারের তথ্যনুযায়ী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে সাড়ে ৪২ হাজার মানুষের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে প্রায় সাত লাখ ৯৩ হাজার মানুষ।

শনিবারের চিঠি / আটলান্টা/ এপ্রিল ২১, ২০২০

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:৩৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ২১ এপ্রিল ২০২০

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com