করোনায় আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ৬০৪

শুক্রবার, ০৪ মার্চ ২০২২

করোনায় আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ৬০৪
ফাইল ছবি

 

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৬ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে ৬০৪ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ১৯ লাখ ৪৬ হাজার ৩৬৯ জন। আর মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৯ হাজার ৬৪ জনে।


আজ শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে করোনাবিষয়ক নিয়মিত পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪ হাজার ৪০৩ জন। এ নিয়ে দেশে মোট ১৮ লাখ ৩৫ হাজার ৯৮০ জন করোনা থেকে সুস্থ হলেন। দৈনিক শনাক্তের হার ৩ দশমিক ২০ শতাংশ। আজ পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৪৩ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৮৭৬টি ল্যাবে ১৮ হাজার ৮৯০টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ১৮ হাজার ৯৬৪টি। মৃতদের মধ্যে তিন জন পুরুষ ও তিন জন নারী। এর মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন ও ৬১ থেকে ৭০ বছরের মধ্যে দুজন।

শেষ ২৪ ঘণ্টায় মারা যাওয়া তিন জন ঢাকা বিভাগের, দুজন চট্টগ্রাম বিভাগের ও একজন সিলেট বিভাগের। এর মধ্যে পাঁচজন সরকারি হাসপাতালে ও একজন বেসরকারি হাসপাতালে মারা গেছেন।

উল্লেখ্য, দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:৫৬ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৪ মার্চ ২০২২

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com