কনসুলেট অফিস ও জাতিসংঘের সামনে যুক্তরাষ্ট্র বিএনপির বিক্ষোভ

বুধবার, ১১ ফেব্রুয়ারি ২০১৫

কনসুলেট অফিস  ও  জাতিসংঘের সামনে যুক্তরাষ্ট্র বিএনপির  বিক্ষোভ

 

বাংলা প্রেস, নিউইয়র্ক : বিএনপিসহ ২০ দলীয় জোটের নেতা-কর্মিদের উপর জুলুম নির্যাতন বন্ধ ও বর্তমান সরকারের পদত্যাগের দাবিতে নিউ ইয়র্কে বাংলাদেশ কনসুলেট অফিস ও  জাতিসংঘ সদর দফতরের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে যুক্তরাষ্ট্র  বিএনপির নেতা কর্মিবৃন্দ। ।


 গতকাল  মঙ্গলবার বিকেলে যুক্তরাষ্ট্রে বিভক্তিত বিএনপির বিভিন্ন গ্রুপের নেতা-কর্মিরা সমবেত হয়ে কনসুলেট অফিস ঘেরাও করে বিক্ষোভ প্রদর্শন করে। এ বিক্ষোভ সমাবেশে নেতৃত্ব দেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লু ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। সমাবেশে জিল্লু বলেন, দেশব্যাপী যে আন্দোলন চলছে তাতে হাসিনা সরকারের পতন অনিবার্য। তাঁকে ক্ষমতাচ্যুত না করে বিএনপির কোন নেতা-কর্মি ঘরে ফিরবে না। তিনি বলেন, শেখ হাসিনার মরণ কামড়ে প্রতিদিন দেশের নিরীহ মানুষ মরছে। তাঁর নিজের পতন ঠেকাতেই আইন- শৃঙ্খলা বাহিনীকে দলীয় ক্যাডার বাহিনীতে রুপান্তরিত করেছে। তাঁর মন্ত্রীরা প্রকাশ্যে সাধারন মানুষের উপর গুলি করে হত্যার হুমকি দিচ্ছে। যা পৃথিবীর ইতিহাসে বিরল। তিনি বলেন, গ্রেফতার- হামলায় বেগম জিয়া কখনই ভয় পায়নি। তাই তাঁর এবং তারেক জিয়ার আহবানে বাংলাদেশের মানুষ রাজপথে নেমে এসেছে। বিজয় নিশ্চিত না হওয়া পর্যন্ত কেউ ঘরে ফিরবে না। নেতারা অবিলম্বে শেখ হাসিনা সরকারের পদত্যাগসহ বিএনপিসহ ২০ দলীয় জোটের নেতা-কর্মিদের উপর জুলুম-নির্যাতন ও গ্রেফতার বন্ধের দাবি জানান।

আবু সাইদ আহমেদ ও সাইফুর খান হারুণের পরিচালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন জিল্লুর রহমান জিল্লু, নিয়াজ আহমেদ জুয়েল, জাফর তালুকদার, হেলাল উদ্দিন, সরোয়ার খান বাবু, আবুল কাশেম, ছয়েদুল হক, আব্দুস সবুর, এবাদ চৌধুরী, এম এ বাছিত প্রমুখ। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আল আমিন খান, মোসাম্মত খানম, নজরুল ইসলাম, তানভীর হোসেন প্রিন্স, ফিরোজ আহমেদ, মাসুদুর রহমান, আতিকুল হক আহাদ, মোহাম্মদ আলী রাজা, জাহিদ খান, সোয়েব আহমেদ চৌধুরী, শরিফুল খালিশদার, মাহবুব খান, নজরুল ইসলাম, মাহফুজুর রহমান, আহবাব চৌধুরী খোকন, লায়েক তরেফদার, আজাদুর রহমান, কাজী আমিনুল ইসলাম স্বপন, মেহবুব খান, জুবের চৌধুরী শাহীন, উত্তম বণিক, সিফতা মামুন, আবুল কাশেম, আবুল হোসেন শাহাদত, মোশাররফ মিয়া, সাইদ আহমেদ, শহীদুল হক, শেখ হায়দার আলী, রেজাউল আজাদ ভূইয়া, হামিদুর রহমান, ইকবাল হায়দার, মাওলানা সুলতান মাসুদ, আজগর হোসেন, শাহাদাত, দিলদার, সজীব, শিহাব উদ্দিন, তায়জুল ইসলাম, আবু সুফিয়ান, আসিনুজ্জামান, শহীদুল হক, দেওয়ান রকি চৌধুরী, সাইফুর রাজা চৌধুরী, মাহমুদ চৌধুরী, সাহানা খানম, সাইফুল ইসলাম, মোহাম্মদ হেলাল উদ্দিন, মোহাম্মদ বোরহান উদ্দিন প্রমুখ।

 1423637843৯ ফেব্রুয়ারি সোমবার স্থানীয় সময় দুপুরে নিউ ইয়র্কে জাতিসংঘ সদর দফতরের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে যুক্তরাষ্ট্র বিএনপি। সমাবেশে বক্তারা বলেন, বিএনপিসহ ২০ দলীয় জোটের নেতাকর্মীদের উপর সরকার যেভাবে হত্যা ও নির্যাতন চালাচ্ছে তা হিটলারকেও হার মানিয়েছে। এ অবস্থা আর বেশিদিন চিলতে দেওয়া যায় না। তাই আরো কঠিন আন্দোলন করে এ সরকারকে পদত্যাগে বাধ্য করতে সকলের প্রতি আহবান জানান নেতা-কর্মিরা।

 যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সভাপতি আবদুল লতিফ সম্রাট তার বক্তব্যে বলেন, অবৈধ সরকারের পতন না হওয়া পর্যন্ত যুক্তরাষ্ট্র বিএনপির নেতা কর্মীরা ঘরে ফিরে যাবে না। যুক্তরাষ্ট্র বিএনপির সিনিয়র সহসভাপতি গিয়াস আহম্মেদ বলেন, সরকার আন্দোলন থামাতে পরিকল্পিত হত্যাকাণ্ড করে যাচ্ছে। তারপরও ২০ দলীয় জোট আন্দোলন অব্যাহত রেখেছে। হাসিনা সরকারের পতন না হওয়া পর্যন্ত দেশে-বিদেশে আন্দোলনের যে দামামা বেজেছে তা কেউ থামাতে পারবে না। আগামী সোমবার ওয়াশিংটনের বিক্ষোভ সমাবেশের ডাক দেয় যুক্তরাষ্ট্র বিএনপি। এসময় তারা দেশের অব্যাহত রাষ্ট্রীয় হত্যাকাণ্ডের তীব্র নিন্দাও জানায়।

যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সভাপতি আবদুল লতিফ সম্রাটের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন যুক্তরাষ্ট্র বিএনপি নেতা গিয়াস আহমেদ, শরাফত হোসেন বাবু, জসিম উদ্দিন ভূইয়া, মোস্তফা কামাল পাশা বাবু, মাওলানা অলিউল্লাহ আতিকুর রহমান, জাহাঙ্গীর সারওয়ারদি, কামাল উদ্দিন, সৈয়দা মাহমুদা শিরিন, এবং মুহিদুল ইসলাম মুহিদ প্রমূখ।

 

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:১২ অপরাহ্ণ | বুধবার, ১১ ফেব্রুয়ারি ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com