কচুয়ায় জেলেদের মাঝে জাল বিতরন

বুধবার, ২৪ জুন ২০১৫

কচুয়ায় জেলেদের মাঝে জাল বিতরন

 

মোঃ কামরুজ্জামান,বাগেরহাটঃ বাগেরহাটের কচুয়ায় জেলেদেরে মাঝে জাল বিকল্প কর্মসংস্থানের লক্ষ্যে জাল বিতরন করা হয়েছে। ২২ জুন সোমবার কচুয়া উপজেরা পরিষদ মিলনায়তনে মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব মীর শওকাত আলী বাদশা ।


প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে জেলেদের উপকরন প্রদান করেন। কচুয়া উপজেলা মৎস্য কর্মকর্তার আয়োজনে জাটকা সংরক্ষন, জেলেদের বিকল্প কর্মস্ংস্থান ও গবেষনা প্রকল্পের আওতায় কচুয়ায় ১৫০ জন জেলের মাঝে বিকল্প কর্মসংস্থানের লক্ষে জাল বিতরন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মোঃ মজিবর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, মৎস্য অধিদপ্তর খুলনা এর উপ পরিচালক মোঃ মনিরুজ্জামান, জেলা মৎস্য কর্মকর্তা নারায়ন চন্দ্র মন্ডল, কচুয়া উপজেলা চেয়ারম্যান মাহফুজুর রহমান , মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা সারোয়ার, হাজরা দেলোয়ার হোসেন প্রমুখ।

বক্তারা বলেন জুন মাসের শুরু থেকে জাটকা ইলিশ সংরক্ষনের লক্ষে মাছ ধরা নিসিদ্ধ করা হয়েছে। এই সময়ে জেলেরা যেন বিকল্প কর্মসংস্থান করে জীবিকা নির্বহ করতে পারে তারই জন্য আজ এই্ উপকরন প্রদান করা হচ্ছে। এর ফলে জাটকা ইলিশ পরিনত হয়ে দেশের ইলিশের চাহিদা পুরন করবে, এবং রপ্তানির মাধ্যমে বিপুল পরিমান বৈদেশীক মুদ্রা অর্জন করবে। সরকার জেলেদের প্রতি সব সময় সচেতন। তাই তাদের দেশের মৎস্য সম্পদ বৃদ্ধির জন্য জাটকা সংরক্ষন করছে একই সাথে জেলেদের বিকল্প কর্মসংস্থানের জন্য তাদের জেলে উপকরন প্রদান করছে।

শনিবারের চিঠি / আটলান্টা/ ২৪ জুন ২০১৫

 

 

 

 

 

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:২৯ পূর্বাহ্ণ | বুধবার, ২৪ জুন ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com