কংগ্রেসে লড়বে ক্লিনটন কন্যা চেলসি

শনিবার, ১২ নভেম্বর ২০১৬

কংগ্রেসে লড়বে ক্লিনটন কন্যা চেলসি

শনিবার রিপোর্টঃ প্রেসিডেন্সিয়াল নির্বাচনে ট্রাম্পের কাছে হেরে গেছে হিলারি ক্লিনটন। আর এর মাধ্যমে অনেকেই দেখছিলেন মার্কিন রাজনীতিতে ক্লিনটনর পরিবারের শেষ। কিন্তু না, ক্লিনটন পরিবার এখনও থাকছে রাজনীতির লড়াইয়ে। তবে সেই লড়াইয়ে দেখা যাবে না হিলারি বা বিল ক্লিনটনকে। তাদের মেয়ে চেলসি ক্লিনটন নামছেন রাজনৈতিক লড়াইয়ে।
ডেমোক্রেটদের হয়ে দেশটির কংগ্রেসের নির্বাচনে নামছেন তিনি। নিউ ইয়র্কের ওয়েস্টচেস্টার কাউন্টির এই কংগ্রেস পদটির জন্য তার প্রতিপক্ষ নিতা লওয়াই। নিউ ইয়র্কে ১৭তম কংগ্রেশনাল ডিসট্রিক্ট থেকে সে ১৪তম বার নির্বাচিত হয়েছেন।

নিউ ইয়র্ক পোস্ট জানায়, বর্তমানে ম্যানহাটনে থাকলেও কিছুদিনের মধ্যে নিজের পিতৃনিবাস চাপাকুয়ায় চলে আসছেন চেলসি ক্লিনটন। আর সেখানে থেকে নিতার লওয়াই’র পদটির জন্য লড়াই করবেন তিনি।


তারা আরো জানায়, হিলারি নির্বাচনে হেরে যাওয়ার পর হিলারি পরিবার আবারো গুছিয়ে নিচ্ছে। ক্লিনটনের নাম ব্যবহার করে এবার সামনে আসছেন হিলারি। গত কয়েক বছর ধরে ক্লিনটন ফাউন্ডেশন ও হিলারির প্রেসিডেন্সিয়াল নির্বাচনী প্রচারণায় তাকে নিয়মিত দেখা গেছে মিডিয়ার সামনে। হিলারি তার মেয়ের জন্য রাজনীতির জীবন পছন্দ করেননি, কিন্তু মায়ের প্রচারণায় স্বতঃস্ফূর্ত ভাবেই অংশ নেয় চেলসি।

নিউ ইয়র্ক ম্যাগাজিন জানায়, ২০১২ সালে চেলসি এই পদটির জন্য লড়াই করবে বলে ভাবছিল। এ সময় লড়াইয়ে না নেমে চেলসি জানায়, নিতা লওয়াই অবসরে গেলে সে তার পদটির জন্য লড়াই করবে। কিন্তু ৭৯ বছর বয়সী এই নারী এখনও সফলতার সঙ্গে তার ডিসট্রিক্টে কাজ করে যাচ্ছেন।

শনিবারের চিঠি/ আটলান্টা / নভেম্বর ১২, ২০১৬

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:১৩ অপরাহ্ণ | শনিবার, ১২ নভেম্বর ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com