ওয়াশিংটনে মুসলিমদের হুমকি প্রদান

শুক্রবার, ১১ ডিসেম্বর ২০১৫

ওয়াশিংটনে মুসলিমদের হুমকি প্রদান

শনিবার রিপোর্টঃ ওয়াশিংটন অঙ্গরাজ্যে মুসলিমদের হুমকি দেওয়া হয়েছে। দেশটির একটি শীর্ষ মুসলিম প্রতিষ্ঠানে আসা একটি চিঠিতে হিংসাত্মক বার্তা আর সাদা পাউডার পাওয়ার পর মুসলিমদের মধ্যে আতংক ছড়িয়ে পড়েছে।

কাউন্সিল অন আমেরিকান ইসলামিক রিলেশন্স নামের ওই প্রতিষ্ঠানটিকে ‘মুসলিমরা, তোমাদের কষ্টকর মৃত্যু হোক’ এমন একটি লেখা পাঠিয়ে হুমকি দেওয়া হয়েছে।


স্থানীয় সময় বৃহস্পতিবার দুপুর ২টায় ওই বার্তা আসার পরপরই পুরো কার্যালয় খালি করে ফেলা হয়েছে বলে জানিয়েছে সংবাদ সংস্থা বিবিসি।

তবে ওই চিঠির সঙ্গে থাকা পাউডারে বিষাক্ত জীবাণু থাকতে পারে এমনটা আশঙ্কা করা হচ্ছে। একারণে দুইজন কর্মীকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছিল। তবে তেমন কিছু পাওয়া যায়নি বলে জানিয়েছে কর্তৃপক্ষ। ওই চিঠিটি পরীক্ষা করছে এফবিআই সংস্থা।

সম্প্রতি ক্যালিফোর্নিয়ার সান বার্নাডিনোয় সন্ত্রাসী হামলার পর মুসলিমদের প্রতি বিরূপ মনোভাব ত্যাগ করতে বলেছেন ওবামা। কিন্তু আমেরিকার মুসলিম নেতারা বলছেন এ ধরণের হুমকির ঘটনা নতুন নয়। আর প্যারিসে সন্ত্রাসী হামলার পর এই প্রবণতা আরো বেড়ে গেছে।

অপরদিকে নিউইয়র্ক  থেকে বর্ণমালা নিউজ জানিয়েছে, গত ৫ ডিসেম্বর  সরকার হক নামক এক বাংলাদেশি ব্যবাসায়ীও নিউইয়র্কে শারীরিকভাবে লাঞ্জিত হয়েছেন।

শনিবারের চিঠি/ আটলান্টা/ ১১ ডিসেম্বর ২০১৫

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:৫৬ পূর্বাহ্ণ | শুক্রবার, ১১ ডিসেম্বর ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com