ওয়াশিংটনে ফ্রেন্ডস এন্ড ফ্যামেলীর বাংলা বর্ষবরণ ও বৈশাখী মেলা অনুষ্ঠিত

বৃহস্পতিবার, ১৯ এপ্রিল ২০১৮

ওয়াশিংটনে ফ্রেন্ডস এন্ড ফ্যামেলীর বাংলা বর্ষবরণ ও বৈশাখী মেলা অনুষ্ঠিত

Probashওয়াশিংটন প্রতিনিধিঃ ঐতিহ্যগত বাঙালি সংস্কৃতির চিরায়ত ধারায় ওয়াশিংটনে অনুষ্ঠিত হলো ফ্রেন্ডস এন্ড ফ্যামেলীর জমজমাট বর্ষবরন ও বৈশাখী মেলা ।গত ১৪ এপ্রিল শনিবার  সকাল থেকে শুরু হয়ে মেলা চলে রাত ১০ টা পর্যন্ত। ওয়াশিংটনের কী ব্রীজ সংলগ্ন পটম্যাক নদীর তীরে ভার্জিনিয়ার আর্লিংটন গেটওয়ে পার্কে অনুষ্ঠিত বৈশাখী মেলা অনুষ্ঠিত হয়।

মেলায় প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশ দূতবাসের ডেপুটি মিশন প্রধান মাহবুব হাসান সালেহ। বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্রে নিযুক্ত  রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দীনের স্ত্রী মিসেস ইয়াসমিন জিয়াউদ্দীন, ভয়েস অব আমেরিকা বাংলা বিভাগের প্রধান রোকেয়া হায়দার। এছাড়াও আমন্ত্রিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আর্লিংটন কাউন্টি বোর্ড সুপারভাইজার কেইট ক্রিষ্টাল, কংগ্রেস প্রার্থী এলিশন ফ্রাইডম্যান, কংগ্রেস প্রার্থী জাসমিন মোয়াদ ও মুসলিম ককাস অব আমেরিকার প্রতিষ্ঠাতা সভাপতি গাজালা সালাম।


”এসো হে বৈশাখ” সংগীত পরিবেশনার মধ্যে দিয়ে বৃহত্তর ওয়াশিংটন প্রবাসীরা স্বাগত জানান পহেলা বৈশাখকে।

FB_IMG_1524023708007লাল হলুদ সবুজ সহ বিভিন্ন রঙ বেরঙয়ের  পোশাকে উপস্থিত সকলে সুর-ছন্দ আর তাল-লয়ে বৈশাখের বন্দনা করে স্বাগত জানান নতুন বছর ১৪২৫-কে।তাদের সে আয়োজনে ছিলো বৈশাখের মগ্নতা, হৃদয়ে নতুনকে কাছে পাবার তৃষ্ণা আহবান। ধর্ম-বর্ণ-নির্বিশেষে সকলের অংশগ্রহণ ও উচ্ছ্বাসে আরো দীপ্ত হয়ে উঠে নতুন বছরের প্রথম দিন।

অনুষ্ঠানে একক সঙ্গীত, দলীয় সঙ্গীত ও নৃত্যে অংশগ্রহন করে শান্তানু বড়ুয়া, এরিকা, বৃষ্টি, জাফর বাউল (মেট্র), শিল্পী রোজারীও, পিটার, সান্দ্রা, মনিষা, রিতা, শেরিল, সামান্তা, এলিজাবেথ, সারা, রাফি, দিপ্তী, উৎপল বড়ুয়া, বনানী চৌধুরী, অংকিতা, অবন্তি, সুষ্মিতা ও অতশী। অনুষ্ঠানের শব্দ নিয়ন্ত্রন শিশির, কিবোর্ড সৌমি, ড্রাম ক্যানী, গীটার তুর্ঘ, তবলা আশীষ, বেইজ নাফিস ও রাফি এবং অক্টোপ্যাড প্রান্তীক। অনুষ্ঠানের সার্বিক তত্বাবধানে ছিলেন আবু রুমি, শামসুন পারভিন, আকতার হোসাইন, ও ফাহমিদা শম্পা।

অনুষ্ঠানের গ্রান্ড স্পন্সর ডাটা গ্রুপ, গোল্ডেন ষ্পন্সর ইএন্ডআর হেলথ, কবির পাটোয়ারী ও পারভিন পাটোয়ারী, গো ঢাকা ডট কম, অলষ্টেট মোহাম্মদ আলী, রিয়েষ্টেট আবু তারেক ও মাসুদ, ঘরের খাবার, কাবাব কিং মোহাম্মদ হোসাইন, ই এন্ড আর ট্যাক্স, আয়কর বিশেষজ্ঞ সালাউদ্দীন ইয়াহিয়া প্রমুখ।

অনুষ্ঠানে কমিউনিটিতে বিশেষ অবদানের জন্য অন-লাইন নিউজ পোর্টাল নিউজবিডিইউএস এর সম্পাদক এস এম জাহিদুর রহমান, পারভিন পাটোয়ারী, অ্যান্থনী পিযুষ গোমেজ, সুবীর কাষ্মির পেরেরা, ফকির সেলিম, রাজিব বড়ুয়া, বিপ্লব দত্ত, কচি খান, বনানী চৌধুরী, শিল্পী রোজারীও, করিম সালাউদ্দীন ও মোহাম্মদ মকবুলকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়।এছাড়াও বিশেষ অ্যাওয়ার্ড গ্রহন করেন শামসুন পারভিন ও ফাহমিদা হোসাইন। অনুষ্ঠানের প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ অ্যাওয়ার্ড প্রদান করেন। এ সময় ফ্রেন্ডস এন্ড ফ্যামেলীর দুই কর্মকর্তা আবু রুমি ও আকতার হোসাইন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রায় চল্লিশটিরও বেশি ষ্টল বসে। ষ্টলগুলোতে শাড়ী, চুড়ি, দেশীয় পোষাক, খেলনা ও খাবার সহ নানাবিধ জিনিষপত্রের সমাহার ছিল। ষ্টলগুলোতে দিনভর মানুষের উপচে পড়া ভীড় ছিল লক্ষনীয়। অনুষ্ঠানের বিশেষ আকর্ষন হিসাবে উপস্থিত ছিলেন নিউইয়র্ক থেকে আগত শফিক ঢোলকীয়, কলকাতা থেকে আগত শিল্পী প্রিয়ংকদা ব্যানার্জী এবং বাংলাদেশ থেকে আগত বাউল শিল্পী নাসিমা দেওয়ান।

শনিবারের চিঠি / আটলান্টা / ১৯ এপ্রিল, ২০১৮

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৮:০২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৯ এপ্রিল ২০১৮

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com