ওবামা আইএসের প্রতিষ্ঠাতা, হিলারি সহপ্রতিষ্ঠাতা-ট্রাম্প

সোমবার, ১৫ আগস্ট ২০১৬

ওবামা আইএসের প্রতিষ্ঠাতা, হিলারি সহপ্রতিষ্ঠাতা-ট্রাম্প

ফ্লোরিডাঃ আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্প বলেছেন, জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) প্রতিষ্ঠাতা বারাক ওবামা। আর আইএসের সহপ্রতিষ্ঠাতা ডেমোক্রেটিক দলের প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিনটন।

স্থানীয় সময় বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় এক নির্বাচনী প্রচারে ডোনাল্ড ট্রাম্প এ মন্তব্য করেন।


ফ্লোরিডার সমাবেশে ডোনাল্ড ট্রাম্প বলেন, ‘তারা (আইএস) প্রেসিডেন্ট ওবামাকে সম্মান করে। তিনিই আইএসের প্রতিষ্ঠাতা।’

একই সমাবেশে ডেমোক্রেটিক দলের প্রেসিডেন্ট প্রার্থী ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনকে উদ্দেশ করে ডোনাল্ড ট্রাম্প বলেন, তিনি হলেন একজন ‘সহপ্রতিষ্ঠাতা’। ওবামা ও হিলারি আইএসের ‘সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়’।

এমন মন্তব্যের পরিপ্রেক্ষিতে হিলারি অভিযোগ করেছেন, যুক্তরাষ্ট্র নিয়ে ‘বাজে কথা’ বলেছেন ডোনাল্ড ট্রাম্প, যা রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের কথার মতো।

এর আগে ৪ আগস্ট হিলারিকে আইএসের প্রতিষ্ঠাতা দাবি করেন ডোনাল্ড টাম্প। ওই সময় তিনি বলেন, আইএসের প্রতিষ্ঠাতা হিসেবে হিলারির পুরস্কার পাওয়া উচিত।

যুক্তরাষ্ট্রসহ বিশ্বের সংবাদমাধ্যমে টানা ১০ দিন ধরে নেতিবাচক খবরের শিরোনাম হচ্ছেন ডোনাল্ড ট্রাম্প। সর্বশেষ গত মঙ্গলবার হিলারির বিরুদ্ধে অস্ত্র অধিকার আইনের প্রয়োগের আহ্বান জানিয়ে বিতর্কের জন্ম দেন তিনি।

সিএনএনের খবরে বলা হয়, সাম্প্রতিক সময়ে লাগামহীন কথাবার্তার জন্য ট্রাম্পের সমালোচনায় মুখর হয়েছেন রিপাবলিকান দলের নেতারাই। তাঁকে নিয়ে হতাশা প্রকাশ করতেও দেখা গেছে অনেককে।

এর আগে ট্রাম্প সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রীকে ‘চক্রান্তকারী’ ও ‘শয়তান’ বলে উল্লেখ করেছিলেন। মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাকেও তিনি ছেড়ে কথা বলেননি। ওবামাকে যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে বাজে প্রেসিডেন্ট হিসেবে উল্লেখ করেছেন ট্রাম্প।

শনিবারের চিঠি /আটলান্টা/ আগষ্ট ১৫, ২০১৬

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:৪৪ পূর্বাহ্ণ | সোমবার, ১৫ আগস্ট ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com