এয়ার এশিয়ার ধ্বংসাবশেষ সমুদ্রে খুঁজে পেয়েছে

বুধবার, ৩১ ডিসেম্বর ২০১৪

এয়ার এশিয়ার ধ্বংসাবশেষ সমুদ্রে   খুঁজে পেয়েছে

asiaশনিবার রিপোর্টঃ ইন্দোনেশিয়ার কর্মকর্তারা বলছেন সন্ধানকারী দল সমুদ্রে নিখোঁজ বিমানের ধ্বংসাবশেষ খুঁজে পেয়েছে বলে তারা ধারণা করছেন। বিবিসি বাংলা।

ইন্দোনেশিয়ার বোর্নিও-তে কালিমান্তান উপকূলের অদূরে জাভা সাগরে তারা বেশ কিছু লাল ও সাদা রঙের বস্তু ভাসতে দেখেছেন। ইন্দোনেশীয় পরিবহন মন্ত্রণালয়ের একজন উর্ধ্বতন কর্মকর্তা জোকো মুর্জাৎমোজো বলেছেন এগুলো বিমানের মূল অংশের টুকরো বলে তারা শতকরা ৯৫ ভাগ নিশ্চিত। তবে পুরোপুরি নিশ্চিত হওয়ার জন্য এগুলো পরীক্ষা করে দেখা হচ্ছে। ওই একই এলাকায় মৃতদেহও ভাসতে দেখা গেছে।


ইন্দোনেশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র বলেছেন ওই এলাকায় জাহাজ পাঠানো হয়েছে।

মোট ১৬২ জন যাত্রী নিয়ে ইন্দোনেশিয়ার সুরাবায়া থেকে সিঙ্গাপুর যাওয়ার পথে ঝড়ের কবলে পড়ে এই বিমানটি নিখোঁজ হয় রোববার। তৃতীয় দিনের মতো সন্ধানকাজ চলছে এবং স্থলে ও সাগরে ১৩টি এলাকা জুড়ে সন্ধানকাজ চলছে। সন্ধান অভিযানের প্রধান এক সংবাদ সম্মেলনে বিমানের টুকরো বলে যেগুলোকে সন্দেহ করা হচ্ছে তার ছবি দেখান, সেইসঙ্গে সাগরে ভেসে ওঠা মৃতদেহের ছবিও সংবাদ সম্মেলনে দেখানো হয়। কর্মকর্তারা বলছেন লোকোবল ও সরঞ্জাম সবকিছু এখন ওই এলাকায় পাঠানো হচ্ছে এবং যা কিছু দেখা যাচ্ছে তা নিকটবর্তী সেন্ট্রাল কালিমান্তান প্রদেশের পাংকালান বান শহরে পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হবে। বিমানের আরো বড় অংশ ওইখানে সমুদ্রের তলায় পড়ে আছে কীনা দেখার জন্য অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন জাহাজ ওই জায়গার উদ্দেশ্যে রওনা হয়ে গেছে। ।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৪:৩১ পূর্বাহ্ণ | বুধবার, ৩১ ডিসেম্বর ২০১৪

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com