এয়ার ইন্ডিয়ার খাবারে টিকটিকি!

রবিবার, ১৪ জুন ২০১৫

এয়ার ইন্ডিয়ার খাবারে টিকটিকি!

 

air-india_01ঢাকা: এয়ার ইন্ডিয়ার বিমানে খাবারের সঙ্গে এবার টিকটিকিও পরিবেশন করা হল। আর এ নিয়ে বিপাকে পড়েছে সরকার। তবে এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ এই অভিযোগ নাকচ করেছে।


টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, গত বৃহস্পতিবার দিল্লি থেকে লন্ডনগামী এয়ার ইন্ডিয়ার এআই ১১১ডিইএল-এলএইচআর ফ্লাইটে এ ঘটনা ঘটে। স্থানীয় সময় বেলা ১টা বিমানটি নাগাদ দিল্লি থেকে উড়াল দেয়। দুপুরে এক যাত্রী ফার্স্ট ফুড অর্ডার করেন। কিন্তু খাবারের মোড়ক খুলেই তিনি আঁতকে উঠেন। খাবারের ট্রেতে বার্গার আর স্যালাডের সঙ্গেই শোভা পাচ্ছিল একটা ছোট্ট টিকটিকির ছানা। তবে এটি জীবিত না মৃত ছিল তা অবশ্য জানা যায়নি। এই ঘটনায় আতঙ্কিত হয়ে ওঠেন অন্য যাত্রীরাও। তাঁরাও বিমানে পরিবেশিত খাবার খেতে অস্বীকার করেন।

ভুল বুঝতে পেরে কেবিন ক্রু ওই যাত্রীকে খাবারের ট্রে-টি বদলে দেওয়ার প্রস্তাব দেন। যদিও ওই যাত্রী এই প্রস্তাব প্রত্যাখান করেন ও পরে এয়ার ইন্ডিয়ার কাছে অফিসিয়াল অভিযোগ দায়ের করেন। এ ঘটনায় গোটা সামাজিক মাধ্যমে আলোড়ন তুলেছে। এরই প্রেক্ষিতে কেন্দ্রীয় বিমানমন্ত্রী অশোক গজপতি রাজু অভিযোগটি অত্যন্ত গুরুত্বের সঙ্গে তাঁরা খতিয়ে দেখবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন।

তবে এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ দাবি করেছে এই খবরের কোনও সত্যতা নেই। নাম প্রকাশে অনিচ্ছুক এয়ার ইন্ডিয়ার এক মুখপাত্র সংবাদ সংস্থা এএফপিকে জানিয়েছেন,‘এই ধরণের কোনও ঘটনাই ঘটেনি। কোনও রেকর্ডই নেই ঘটনাটির। এই বিষয় সংক্রান্ত লন্ডন, নয়া দিল্লি বা অন-বোর্ড, কোনও অভিযোগই দায়ের করা হয়নি । কোনও যাত্রী বা কেবিন ক্রু, কেউই এই বিষয়ে কিছু জানেনই না। এখনও পর্যন্ত এ সংক্রান্ত কোনও অভিযোগও জমা পড়েনি।’

প্রসঙ্গত, ভারতের রাষ্ট্র নিয়ন্ত্রিত এই প্রতিষ্ঠানটির অবস্থা মোটেও ভালো যাচ্ছে না। ২০০৭ সাল সাল থেকে একটানা লোকসান গুনে চলছে। এর ওপর ‘মড়ার ওপর খাড়ার ঘা’র মত মাঝে মধ্যেই নানা  অনিয়মের খবর প্রকাশিত হচ্ছে। গত এপ্রিল মাসে চলন্ত বিমানের ককপিটে দুই পাইলটের হাতাহাতির ঘটনায় সংবাদ মাধ্যমে শিরোনাম হয়েছিল এয়ার ইন্ডিয়া।

শনিবারের চিঠি / আটলান্টা / ১৪ জুন ২০১৫

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:৪৯ পূর্বাহ্ণ | রবিবার, ১৪ জুন ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com