এশীয় আমেরিকানদের ঘৃণা বন্ধে আটলান্টায় প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

রবিবার, ২১ মার্চ ২০২১

এশীয় আমেরিকানদের ঘৃণা বন্ধে আটলান্টায়  প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত
"আমরা ভাইরাস নই" এবং "স্টপ এশিয়ান হেট" লেখা পোস্টার উঁচিয়ে প্রতিবাদ করে

গতকাল শনিবার বেলা ১ টার দিকে  সোনার-গম্বুজযুক্ত জর্জিয়ার আটলান্টায় স্টেট ক্যাপিটাল ভবনের সামনে মুখোশ পরে, আমেরিকার পতাকা উত্তোলন করে  এবং “উই আর নট ভাইরাস ” এবং “স্টপ এশিয়ান হেট” লেখা পোস্টার উঁচিয়ে এশীয় আমেরিকানদের বিরুদ্ধে ঘৃণা বন্ধ করতে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

প্রেসিডেন জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস আটলান্টায় এশীয়-আমেরিকান সম্প্রদায়ের সাথে দেখা করার পর এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হলো ।


গত সোমবার জর্জিয়ার ৩ টি মাসেজ পার্লরে এক বন্দুকধারীর আক্রমনে আট এশীয়  বংশোদ্ভূত নাগরিক খুন হয়  এদের মধ্যে ৬ জনই ছিল মহিলা।

এই হত্যাকাণ্ড মার্কিন যুক্তরাষ্ট্রে এশিয়ান-বিরোধী সহিংসতা বৃদ্ধির এক বছর পরে, যা সম্প্রদায়ের নেতারা বলছেন যে এশীয় আমেরিকানরা ২০১৯ সালের শেষদিকে চীনের উহান শহরে প্রথম চিহ্নিত করোনভাইরাসকে দোষী সাব্যস্ত করার কারণে।

প্রতিবাদ সমাবেশে বিভিন্ন সম্প্রদায়ের মানুষের সমাগম ঘটে ।

হামলার কয়েক ঘন্টা পরে মঙ্গলবার রাতে দক্ষিণ জর্জিয়ার আইন প্রয়োগকারী সংস্থা রবার্ট অ্যারন লং নামে ২১  বছর বয়সী  এক শেতাঙ্গ যুবককে গ্রেপ্তার করে । পুলিশ জানিয়েছে যে তিনি তাদের বলেছিলেন যে তিনি বর্ণগত বৈষম্য দ্বারা পরিচালিত হননি, বরং একটি যৌন আসক্তি দ্বারা প্রেরণা পেয়েছিলেন এবং প্রলোভন দূরীকরণের জন্য তিনি ম্যাসেজ পার্লারে লক্ষ্যবস্তু বেছে নিয়েছিলেন। তবে দেশব্যাপী এশীয়-আমেরিকানদের পরিচালিত সহিংসতার এক তরঙ্গের পরে যেসব ক্রিয়াকলাপ ঘটেছিল, সেগুলি অনেকে বর্ণবাদ হিসাবে দেখেছে।

সংশ্লিষ্ট সংবাদঃ
আটলান্টায় ম্যাসেজ পার্লারে গুলিতে ৬ এশিয়ান সহ ৮ খুন


লং, যিনি অবিবাহিত ছিলেন, তিনি একজন রক্ষণশীল ব্যাপটিস্ট গির্জার একজন দীর্ঘকালীন সদস্য ছিলেন যা বিবাহের বাইরে যৌনতা নিষিদ্ধ করেছিল। তিনি স্ব-বর্ণিত যৌন আসক্তির জন্য একটি পুনর্বাসনের ক্লিনিকে গিয়েছিলেন । একজন ব্যক্তি যিনি আগস্ট ২০১৯ থেকে শুরু করে ২০২০ এর প্রথমদিকে  তাঁর বাড়িতে রুমমেট ছিলেন । তিনি বলেন,  যে লং স্বীকার করেছেন সে  যৌনতার জন্য ম্যাসেজ পার্লারগুলিতে যেত।

আটলান্টা পুলিশ জানিয়েছে যে লং পরবর্তী সময়ে তিনি যে দুটি স্পা আক্রমণ করেছিলেন তার দুটিতে তিনি গ্রাহক ছিলেন, যদিও তিনি দুটি ব্যবসায় ম্যাসেজ করার চেয়ে আরও কিছু চেয়েছিলেন কিনা তা এখনও পরিষ্কার নয়।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১১:৫৫ পূর্বাহ্ণ | রবিবার, ২১ মার্চ ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com