এযাবৎ কালের সবচেয়ে ব্যয় বহুল ছায়াছবি মুহম্মাদ (ভিডিও)

শনিবার, ০৮ আগস্ট ২০১৫

এযাবৎ কালের সবচেয়ে ব্যয় বহুল ছায়াছবি  মুহম্মাদ (ভিডিও)

 

শনিবার বিনোদনঃ নামী চলচ্চিত্রে দামী তারকা আর বিপুল অর্থ ব্যয় হবে এটা জানা কথা। কিন্তু সেটা কত? হলিউডের চলচ্চিত্র হলে কথা নেই কারন সেখানে সব ব্যয়বহুল চলচ্চিত্রই তৈরি হয়। কিন্তু তার বাইরে কোন চলচ্চিত্র তৈরি হলে সেখানে টাকার অংকটা অবশ্যই আলোচনার দাবি রাখে। পাশের দেশ ভারতে কিছুদিন আগে মুক্তি পেয়েছিল ‘বাহুবলী’ নামের একটি আঞ্চলিক চলচ্চিত্র। সেই চলচ্চিত্রটি আলোচনায় এসেছিল শুধু তার খরচের কারনে। ছবিটি তৈরিতে খরচ হয়েছিল প্রায় ২৫০ কোটি টাকা।


কিন্তু ইরানি চলচ্চিত্র ‘মুহম্মদ’ তৈরিতে কত টাকা ব্যয় হয়েছে তা শুনলে আপনার চোখ কপালে উঠতে পারে। কারন টাকার অংকে সেটি প্রায় ৪ হাজার ২শ ৮৩ কোটি টাকা। আর আন্তর্জাতিক মুদ্রা ডলারের হিসেবে সেটি প্রায় ৫৫ কোটি ডলার।

এ চলচ্চিত্রটি পরিচালনা করেছেন ইরানের খ্যাতনামা চলচ্চিত্র নির্মাতা মাজিদ মাজিদি। আগামী ২৬শে আগস্ট নবীবংশের অষ্টম পুরুষ ইমাম রেজা (আ.)’এর পবিত্র জন্মবার্ষিকী উপলক্ষে ইরানে এ চলচ্চিত্রটি মুক্তি পাবে। ১৭১ মিনিটের এ চলচ্চিত্রটি নির্মাণে ৫ বছর সময় লেগেছে। আর এ ছবিতে সংগীত পরিচালক হিসেবে থাকছেন ভারতীয় সুরকার এ আর রহমান । নিন্মের লিঙ্কে  ভিডিও ক্লিপ দেখতে ক্লিক করুণঃ

শনিবারের চিঠি/ আটলান্টা / ০৮ আগষ্ট ২০১৫

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:৩২ অপরাহ্ণ | শনিবার, ০৮ আগস্ট ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com