একুশের বই মেলায় নাজমুল হুদার বই “শুভ হোক পরিণয়”

মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি ২০১৮

একুশের বই মেলায় নাজমুল হুদার বই “শুভ হোক পরিণয়”

শনিবার ডেস্কঃ অমর একুশে গ্রন্থ মেলায় প্রকাশিত হল নাজমুল হুদার দ্বিতীয় উপন্যাস “শুভ হোক পরিণয়” । প্রথম উপন্যাস “ক্ষুধা” বাংলা আওয়াজ” মাসিক পত্রিকায় ধারাবাহিক ভাবে প্রকাশিত হয় । গত বছর তা বই মেলায় পুরো বই আকারে প্রকাশ করে  বাঁধন পাবলিকেশন্স । এ বছরে বইটি মেলায় পাওয়া যাচ্ছে ।

“শুভ হোক পরিণয়” প্রকাশ করেছে  শেখ সাহারুল আলম, বাঁধন পাবলিকেশন্স । বই মেলায়  স্টল নং ৪৮৭,৪৮৮ ও ৬০৩ স্টলে  পাওয়া যাচ্ছে ।


বই মেলায় বাঁধন পাবিকেশন্সের সামনে লেখক নাজমুল হুদা

বই মেলায় বাঁধন পাবিকেশন্সের সামনে লেখক নাজমুল হুদা

এর উপন্যসের পটভূমি সম্পর্কে লেখক নাজমুল হুদা বলেন, পল্লী বাংলা থেকে শুরু করে চীনের সাংহাই নগরী পর্যন্ত। আছে অর্থনৈতিক সক্ষমতার সাথে সাথে ক্ষমতার পেন্ডুলামের দোলন। চীন অর্থনৈতিক পরাশক্তি হিসেবে আবির্ভাবের সাথে সাথে বাংলাদেশের কোন কোন ব্যবসায়ী কেমন করে শক্ত অর্থনৈতিক সক্ষমতা অর্জন করে, তার বিবরণ। সুবিধাবাদী মানুষের মতামত কি করে ক্ষণে ক্ষণে উলটে যায়, সে কথাও আছে। এখানে মানবীয় চরিত্রের সাথে প্রকৃতিও একটা চরিত্র হিসেবে বেড়ে উঠেছে। বর্ণনা কৌশলেও আছে কিছুটা নীরিক্ষা। উত্তম পুরুষে আখ্যান শুরু হয়ে, শেষ হয়েছে নাম পুরুষে। উপন্যাসের অন্যতম প্রধান চরিত্র কথকের ভূমিকা ধারণ করে নিজ বয়ানে আখ্যানের যবনিকাপাত ঘটিয়েছে। আছে ভাঙ্গা-গড়ার খেলা এবং তা দেখানো হয়েছে বিয়ে নামক প্রতিষ্ঠানের মাধ্যমে।  আছে পবিত্র প্রেমের বিবরণ। রাশেদের শালীন নিবেদন আর হাফিজার নৈতিকতা। আশা করি, ভাল লাগবে।

লেখক নাজমুল হুদার পুরো নাম নাজমুল হুদা মিয়া ,  ডাক নাম হিরু । বাগেরহাটের কচুয়া উপজেলার টেংরাখালি গ্রামে জন্ম গ্রহণ করেন । বাবার নাম গোলাম মোস্তফা মিয়া । ব্যক্তিগত জীবনে তিনি বাগেরহাট জেলার কচুয়া কলেজের ভাইস প্রিন্সিপাল ।

শনিবারের চিঠি / আটলান্টা / ২০ ফেব্রুয়ারি , ২০১৮

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৮:৪০ অপরাহ্ণ | মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি ২০১৮

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com