জর্জিয়ায় উৎসব মুখর পরিবেশে ঈদুল ফিতর উদযাপিত

অন্তত ৫০ টি মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত

সোমবার, ০২ মে ২০২২

জর্জিয়ায় উৎসব মুখর পরিবেশে ঈদুল ফিতর উদযাপিত
সকাল সাড়ে সাতটায় জর্জিয়ায় ঈদুল ফিতরের সর্ব প্রথম ঈদের জামাত অনুষ্ঠিত হয় মসজিদ ওমর বিন আব্দুল আজিজে [ ছবিঃ শনিবারের চিঠি ]

দীর্ঘ একমাস সিয়াম-সাধনার পর যথাযথ মর্যাদা, ধর্মীয় ভাব-গাম্ভীর্য ও বিপুল উৎসাহ উদ্দীপনা এবং উৎসবমুখর পরিবেশে যুক্তরাষ্ট্রের অন্যান্য অঙ্গরাজ্যের মত জর্জিয়াও আজ সোমবার  পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হয়।

করোনাভাইরাসের কারণে গত দুই বছর যাবত বিশেষ নিয়মের মধ্য ঈদের নামাজ আদায় করতে হয়েছে । করোনা পরিস্থিতি স্বস্তিদায়ক হওয়ায় বিশ্বের মুসলিম সম্প্রাদায়ের মানুষেরা উৎসবমুখর পরিবেশে ঈদুল ফিতর উদযাপন করেছে । জর্জিয়ার  বিভিন্ন শহর এবং শহরতলীতে অন্তত ৫০ টি মসজিদে পবিত্র ঈদুল ফিতরের নামায অনুষ্ঠিত হয় এবং প্রতিটি জামাত ছিল উপচে পরা মুসল্লিদের ভিড়।


জর্জিয়ায় ঈদুল ফিতরের সর্ব প্রথম ঈদের জামাত অনুষ্ঠিত হয় গ্রেটার আটলান্টার নরক্রস শহরের মসজিদ ওমর বিন আব্দুল আজিজে সকাল সাড়ে সাতটায় ।  সেখানে মোট তিনটি জামাত অনুষ্ঠিত হবে যথাক্রমে সকাল সাড়ে সাত, পৌনে নয় ও সাড়ে ন’টায় অনুষ্ঠিত হয়  ।

ছবিঃ শনিবারের চিঠি

জর্জিয়ার সবচেয়ে বৃহৎ মসজিদ ডাউন টাউন আটলান্টায় আল-ফারুক মসজিদ অব আটলান্টায় ৪ টি  জামাত যথাক্রমে সকাল আট , সাড়ে আট, নয় এবং সকাল সাড়ে ন’টায় অনুষ্ঠিত হয়।

জর্জিয়া ইসলামিক সেন্টার লরেন্সভিলে দু’টি সকাল আটটায় ও সাড়ে ন’টায়।ইস্ট কব ইসলামিক সেন্টার সকাল ন’টায় একটি জামাত।আত্তকোয়া মসজিদ ডোরাভিলে সাড়ে আটটায় ও সাড়ে ন’টায় দুটি জামাত ।

ইসলামিক সেন্টার অব নর্থ ফুলটন আলফারাটায় সকাল আটটায় ও সকাল ন’টায়। ইবাদুর রহমান দাওয়াহ সেন্টার মেরিয়াট্টায় সকাল ন’টায়।

আটলান্টা মাসজিদ আল ইসলাম সকাল সাড়ে আটটায়, মসজিদ মুমিন সাড়ে আটটায় ।

ছবিঃ শনিবারের চিঠি

এছাড়াও বিভিন্ন মসজিদ এবং সামাজিক মিলায়নাতনে এক বা একাধিক জামাত অনুষ্ঠিত হয় বলে জানা গেছে।

আমেরিকা অনইসলামিক দেশ। মুসলমানদের পর্যাপ্ত সুযোগ –সুবিধা এখানে নেই । সরকারিভাবে না আছে ঈদের ছুটি, না আছে ঈদ স্পেশাল। তবুও তার মধ্যদিয়েই বিশ্বের সকল প্রান্তের মুসলমানেরা ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হয়ে ভেদাভেদ ভুলে গিয়ে সবাই এককাতারে শামিল হয়ে আদায় করে পবিত্র ঈদুল ফিতরের নামায।

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:৪৪ অপরাহ্ণ | সোমবার, ০২ মে ২০২২

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com